1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:৫৩ অপরাহ্ন

আন্তর্জাতিক আহ্বান প্রত‌্যাখান, হামলা অব‌্যাহত রাখার ঘোষণা নেতানিয়াহুর

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৯ মে, ২০২১
  • ২৮৪ বার পঠিত

বিশ্ব নেতাদের যুদ্ধবিরতির আহ্বান প্রত্যাখ্যান করে গাজায় হামলা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ’ইসরাইলে শান্তি ফেরাতে’ যতদিন প্রয়োজন ততদিন হামলা চলবে বলে জানিয়েছেন তিনি। খবর বিবিসির।

তিনি বলেছেন, ‘‘ইসরায়েলে শান্তি ফেরাতে’ যতদিন প্রয়োজন ততদিন ফিলিস্তিনের গাজায় হামলা চলবে। গাজায় নয় দিনের গোলাবর্ষণে ‘হামাস অনেক বছর পিছিয়ে পড়েছে’ বলেও দাবি করেন তিনি।

বুধবার (১৯ মে) আল জাজিরার খবরে বলা হয়েছে, গাজায় ইসরায়েলের অব‌্যাহত হামলায় এখন পর্যন্ত ২২০ জন নিহত হয়েছেন। এরমধ‌্যে ৬৩ জনই শিশু। প্রায় দেড় হাজার ফিলিস্তিনি আহত হয়েছেন।

এদিকে, ইসরায়েল-ফিলিস্তিন লড়াই থামানোর চেষ্টায় তৎপর হয়ে উঠেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (১৮ মে) দিনভর ইসরায়েল ও হামাসের মধ্যকার চলমান লড়াই থামানোর চেষ্টা করেন তিনি।

এই হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। মিসর ও জর্ডানের সঙ্গে সমন্বয় করে যুদ্ধবিরতির আহ্বান সংবলিত একটি খসড়া প্রস্তাব জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জমা দিয়েছে ফ্রান্স।

এছাড়া, এই সংঘাত নিয়ে আগামী বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদের বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে যুদ্ধবিরতির সব আহ্বান আমলে না নিয়ে হামলা অব‌্যাহতের ঘোষণা দিলেন নেতানিয়াহু।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD