1. admin@dailysunrisebangla.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

প্রস্তুতি ম্যাচেই সর্বোচ্চটুকু পেতে চায় বাংলাদেশ

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৯ মে, ২০২১
  • ৮৩ বার পঠিত

দারুণ ফর্মে থাকা শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিততে চায় বাংলাদেশ। এর আগে প্রস্তুতি ম্যাচ থেকে নিজেদের সর্বোচ্চটুকু পেতে চায় তারা। ২০২৩ বিশ্বকাপের টিকিট পেতে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচে ওয়ানডে সিরিজ অতি গুরুত্বপূর্ণ। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের এই তিন ম্যাচের জন্য বরাদ্দ ৩০ পয়েন্ট। জিতলে প্রতি ম্যাচে পাওয়া যাবে ১০ পয়েন্ট। হারলেই ১০ পয়েন্ট হাতছাড়া।

এমন প্রত্যয়ের কথা জানালেন মোস্তাফিজুর রহমান। কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে ফিরে বুধবার ২২ গজে হাত ঘুরিয়েছেন তিনি। অনুশীলনের পর বাঁহাতি পেসার বলেন, ‘ঘরের মাঠে আমরা বেশি ম্যাচ জিতেছি, তাই আমরাই এগিয়ে থাকবো সিরিজে।’
নিজেদের এগিয়ে রাখলেও প্রস্তুতিতে রয়েছে ঘাটতি। কোয়ারেন্টাইন ও ঈদের ছুটিতে পর্যাপ্ত অনুশীলনের সুযোগ পাওয়া যায়নি। তবে সেসব পেছনে ফেলে সামনে তাকিয়ে থাকা বাংলাদেশ আন্তঃদলীয় প্রস্তুতি ম্যাচটি থেকে সর্বোচ্চটুকু পেতে চায়। বিকেএসপিতে বৃহস্পতিবার (২০ মে) নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহকে অধিনায়ক করে লাল ও সবুজ দল তৈরি করেছে টিম ম্যানেজমেন্ট। মাঠে নামার আগে শিষ্যদের মূল ম্যাচের আবহে অনুশীলনের সুযোগ করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি সুযোগের অপেক্ষায় থাকা ক্রিকেটারদের পরীক্ষাও নেবেন কোচ।

নির্বাচক হাবিবুল বাশার বলছিলেন, ‘আমাদের মূল খেলোয়াড়রা তো নির্ধারিত থাকে। প্রস্তুতি ম্যাচে তারা নিজেদের ঝালিয়ে নেয়। ব্যাটসম্যানরা রান ও বোলাররা উইকেট পেলে তাদের আত্মবিশ্বাস বাড়ে। যারা প্রথমে এসেছে বা সুযোগের অপেক্ষায় থাকে তাদের জন্য এ ম্যাচটি বড়। তারা নিজেরাও জানে প্রস্তুতি ম্যাচে ভালো কিছু করলে সুযোগ পাওয়া যেতে পারে।’

চলতি মাসের প্রথম দিন লঙ্কান সিরিজের জন্য ২৩ সদস্যের স্কোয়াড দিয়েছিল বিসিবি। চোটে দল থেকে আগেই ছিটকে গেছেন হাসান মাহমুদ ও রুবেল হোসেন। অনুশীলনের জন্য ডাকা হয়েছে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। তাকে রেখেই প্রস্তুতি ম্যাচের একাদশ সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট। বিকেএসপিতে সকাল সাড়ে নয়টায় দুই দলের ম্যাচটি শুরু হবে।

এ ম্যাচ শেষে সর্বোচ্চটুকু পেতে চায় বাংলাদেশ। নির্বাচক হাবিবুল বাশার, ‘ব্যাটসম্যানরা কেউ বড় রান করলে অবশ্যই আত্মবিশ্বাস বাড়বে। আমরা চাই সেরা পাঁচের কেউ বড় ইনিংস খেলুক। অন্য যারা আছে তারাও যেন নিজেদের ছাপ রাখতে পারে সেদিকে মনোযোগ দেওয়া উচিত। মূল ম্যাচের আগে একটি প্রস্তুতি ম্যাচ সব সময়ই ভালো সুযোগ দেয়। সর্বোচ্চটুকু নেওয়ার চেষ্টা থাকবে ছেলেদের।’ প্রস্তুতি ম্যাচের পর ১৮ জনের চূড়ান্ত দল বেছে নেবেন নির্বাচকরা।

বিসিবি লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাশ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

বিসিবি সবুজ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD