1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:২৮ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৩৪ লাখ ছাড়িয়েছে

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২২ মে, ২০২১
  • ১২৮ বার পঠিত

বিশ্বে মহামারি করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সাড়ে ৩৪ লাখের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন সাড়ে ১৬ কোটিরও বেশি।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, শনিবার (২২ মে) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার ৭৬২ জন। এক দিনে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ১৯ হাজার ৫৩৭ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৬ লাখ ৫৫ হাজার ৯৩০ জনের।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ লাখ ৫৭ হাজার ৬০১ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২ হাজার ৭০৫ জন। এর আগের দিন করোনায় মারা যান ১৩ হাজার ১২০ জন।

সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৪ কোটি ৭২ লাখ ২০ হাজার ৪২১ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৮ লাখ ৬২ হাজার ৯৯৮ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৩ হাজার ৪০৮ জন মারা গেছেন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৫৯ লাখ ৭৬ হাজার ১৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছন ৪ লাখ ৪৬ হাজার ৫২৭ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ৬২ লাখ ৮৫ হাজার ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২ লাখ ৯৫ হাজার ৫০৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD