1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:১৮ অপরাহ্ন
শিরোনাম :
অসুস্থ সাংবাদিকের পাশে ধামরাই থানার ওসি দেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার করোনা প্রতিরোধী টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু স্থগিত সিনিয়র স্টাফ নার্সের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ অলিম্পিকের দ্রুততম মানব হয়েছেন ইতালির অ্যাথলেট লেমন্ত মার্সেল জ্যাকবস দুই মডেলের বাসায় অভিযানে মদ,সিসা,ইয়াবা সহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে অসুস্থ সাংবাদিক মোঃ রেজাউল করিম কে সহায়তার হাত বাড়িয়ে দিয়ে পাশে গিয়ে দাঁড়ালেন ধামরাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান জাতীয় পরিচয়পত্র না থাকলেও বিশেষ ব্যবস্থায় দেয়া হবে বয়স্কদের টিকা ধামরাইয়ে টাকা না দেওয়ায় বাড়ি থেকে তুলে নিয়ে রাতভর নির্যাতন খুলনার চার হাসপাতালে আরও ১৬ জনের মৃত্যু আজ বিশ্ব বাঘ দিবস

প্রাকৃতিক উপায়ে মসুর ডাল দিয়ে মুখের অবাঞ্চিত লোম তোলা সম্ভব।

সানরাইজ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৩৫ বার পঠিত

ত্বকের নানা রকম সমস্যার সমাধান মসুর ডাল।
ত্বকের একাধিক সমস্যার সমাধান করতে পারে আপনার হেঁসেলের এই একটা উপকরণ। মসুর ডালের উপকারিতা অনেক। বেটে গুড়ো করে ফেস প্যাক বানিয়ে ব্যবহার করুন। ত্বক পরিষ্কার ঝকঝকে হবে সহজেই। ব্ল্যাকহেড বা অ্যাকনের মতো সমস্যা মিটবে। নিয়মিত ব্যবহার করলে ত্বকে বয়সের ছাপ বসতে দেবে না। এবং প্রাকৃতিক স্ক্রাব হিসেবেও মসুর ডাল অনবদ্য। ত্বকের কালচে ছোপ মেলানোর জন্যেও ব্যবহার করা যায় এই ফেস প্যাক।
১০০ গ্রাম মসুর ডাল ভাল করে ধুয়ে নিন। তারপর এক কাপ দুধে ভিজিয়ে রাখুন। সঙ্গে ২০ গ্রাম চন্দন গুঁড়ো নিন। কমলালেবুর খোসা শুকিয়ে গুঁড়ো করতে পারলে আরও ভাল। সব একসঙ্গে ভিজিয়ে রাখুন। তারপর একসঙ্গে বেটে ফেস প্যাক তৈরি করে নিন। এই প্যাক প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে কাজ করবে। একসঙ্গে ত্বকের কালচে ভাব কাটিয়ে আরও উজ্জ্বল ঝকঝকে করে তুলবে। কমলালেবুর খোসা মেশাতে পারলে মুখের অবাঞ্ছিত লোমও তুলে ফেলতে পারবে। প্যাক লাগিয়ে শুকিয়ে নিন। অলিভ অয়েল দিতে ঘষে ঘষে প্যাক তুলুন। সঙ্গে উঠে আসবে লোমও। তবে সাবধান, খুব বেশি জোরে ঘষবেন না।

যদি আপনার ত্বক খুব শুষ্ক হয়, তাহলেও মসুর ডাল ভাল ময়েশ্চারাইজারের মতো কাজ দেবে। এক টেবিল চামচ মসুর ডালের গুঁড়ো, দুধ আর ২ চা চামচ নারকেল একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। দু’মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখুন চমক ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD