1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ১৮ মে ২০২২, ১১:০৯ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা রেঞ্জের সেরা পুলিশ সুপার নির্বাচিত হলেন গোলাম আজাদ খান ধামরাইয়ে সূতিপাড়া ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থীসহ ৯জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল আ’লীগ নেতাকে ঝাড়ু দিয়ে পেটালেন পৌর কাউন্সিলর মহিলা ইউপি সদস্য কতৃক সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে নির্মানাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার চলতি ঈদে মোট চারটি সিনেমা রিলিজ হয়েছে স্ত্রীসহ দুই কন্যাকে জবাই করে হত্যা করলো ঋণের চাপে মানসিক বিকারগ্রস্থ স্বামী নিউরন নার্সিং ছাত্রছাত্রীদের বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে জিংক ধানের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত ধামরাই উপজেলার সূতিপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন রেজাউল করিম রাজা

সাতক্ষীরায় দ্বিতীয় দফায় আরও এক সপ্তাহ লকডাউন ঘোষণা

সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২০৯ বার পঠিত

করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সাতক্ষীরায় দ্বিতীয় দফায় আরও এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

দ্বিতীয় দফার লকডাউনের প্রথম দিনে করোনার ঊর্ধ্বমুখী গতি ঠেকাতে সকাল থেকে পুলিশ সাতক্ষীরা শহরের বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে। আজ শনিবার (১২ জুন)  থেকে  আগামী ১৮ জুন রাত ১২টা পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে মাঠে কাজ করছেন জনপ্রতিনিধিরা। তার পরও নানা অজুহাতে লোকজন বাড়ির বাইরে বের হচ্ছেন। তবে, তাদের বাড়িতে রাখতে প্রশাসন আরো কঠোর অবস্থানে রয়েছে। চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। প্রশাসনের কঠোর নজরদারীর মধ্যেও হাসপাতাল গুলোতে রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে।

সীমান্ত জেলা সাতক্ষীরায় প্রতিদিনই করোনা শনাক্তের হার বাড়ছে, একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। প্রথম দফার লকডাউনের শেষ দিনে জেলায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজন ও করোনা উপসর্গ নিয়ে আরও ৩ জন মারা গেছেন। শুক্রবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জনের শরীরে করোনা পজেটিভ এসেছে। যার শতকরা হার ৩৬.১৯ শতাংশ।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৪০ জন নতুন রোগীসহ ১৩৬ জন ভর্তি রয়েছেন। এ জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বেডের সংখ্যা ৮৭ থেকে বাড়াতে বাড়াতে ১৩৫ টি করলেও তাতে সংকুলান হচ্ছে না। ফলে আরও ১৫টি বেড বাড়ানো হবে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা।

মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৬ জন রোগীর মধ্যে ৯৯ জন করোনা উপসর্গ ও ৩৭ জন করোনা পজেটিভ নিয়ে ভর্তি রয়েছেন। এছাড়া সাতক্ষীরা সদর হাসপাতালে ২৮ জন রোগীর মধ্যে ২২ জন করোনা পজেটিভ ও বাকি ৬ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। সব মিলিয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে জেলায় মোট ৬৪৭ জন করোনা রোগি ভর্তি রয়েছে। এরমধ্যে ৫৯ জন দুটি সরকারি হাসপাতালে ও ৫৮৮ জন বেসরকারি হাসপাতাল ও বিভিন্ন উপজেলায় চিকিৎসা নিচ্ছেন।

করোনা উপসর্গ নিয়ে ১১ জুন পর্যন্ত জেলায় মারা গেছেন ২৪৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫১ জন। / ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD