1. admin@dailysunrisebangla.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন

সাভার পৌরসভাকে স্বাস্থ্যকর নগরী গড়ার লক্ষ্যে কর্মশালা ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৯৭ বার পঠিত

সাইফুল শাওন: সাভার পৌরসভাকে স্বাস্থ্যকর নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ও স্বাস্থ্যকর নগরী গড়ে তোলার যে সমস্ত সূচক আছে সে গুলোকে শক্তিশালী এবং আরো দীর্ঘায়িত করার লক্ষ্যে সাভার পৌরসভার আয়োজনে ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় কর্মশালা ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) সাভার পৌরসভার সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন সাভার পৌরসভার মাননীয় মেয়র জনাব হাজী মোঃ আব্দুল গণি। তিনি তাঁর বক্তব্যে বলেন ‘‘সাভার পৌরসভাকে স্বাস্থ্যকর নগরী হিসেবে গড়ে তোলার লক্ষে বলেন,যে কোনো মূল্যে আমার এ প্রতিশ্রুতি বাস্তবায়ন করবো। স্বাস্থ্যকর নগরী বাস্তবায়নে বিশেষ করে সমাজের দরিদ্র, সুবিধাবঞ্চিত, সামাজিকভাবে পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্যসেবা নিশ্চিত কল্পে এ পৌরসভাকে স্বাস্থ্যকর নগরী হিসেবে গড়ে তুলবো। তিনি আরো “বলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের দ্বারা আমার পৌরসভার দরিদ্র,হত-দরিদ্র অনেক মানুষ বিভিন্নভাবে উপকৃত হচ্ছে, এই জন্য আমি ঢাকা আহ্ছানিয়া মিশনকে আন্তরিক ধন্যবাদ জানাই, তাদের সাফল্য কামনা করি। আমি ঢাকা আহ্ছানিয়া মিশনকে সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত আছি।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাভার পৌরভার প্রধান নিবার্হী কর্মকর্তা জনাব শরফ উদ্দিন আহম্মদ চৌধুরী। তিনি বলেন, সরকারী স্বাস্থ্যসেবা ক্রমান্বয়ে যেহেতু প্রসারিত হচ্ছে, সে জন্য পৌরবাসীর সুবিধা ও প্রসারিত হচ্ছে এবং তারা সম্প্রসারিত সেবা পাবেন। সকলের জন্য স্বাস্থ্যকর নগরী নিশ্চিত করা এটি স্থানীয় সরকার বিভাগের অন্যতম দায়িত্ব যা বাস্তবায়নে আহ্ছানিয়া মিশন সহায়ক ভুমিকা পালন করছে”। তিনি বলেন এটি একটি বিশাল কর্মযোগ্য,বড় ধারণা,আমরা নানা সীমা বদ্ধতার মধ্যে থেকে ও সাভার পৌরসভাকে স্বাস্থ্যকর নগরীতে রুপান্তর করতে বদ্ধ পরিকর। এই ধরনের একটি মহতী উদ্যোগের জন্য সাভার পৌরসভাকে সহযোগিতার জন্য ঢাকা আহ্ছানিয়া মিশনকে তিনি ধন্যবাদ জানান। স্বাস্থ্যকর নগরী গড়তে তিনি আহ্ছানিয়া মিশনকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের সহকারী পরিচালক জনাব মোঃ মোখলেছুর রহমান আহ্ছানিয়া মিশন সাভার পৌরসভাকে স্বাস্থ্যকর নগরী বাস্তবায়নে বলেন, সাভার পৌরসভাকে স্বাস্থ্যকর নগরী হিসেবে গড়ে তুলতে এবং প্রকল্প বৃদ্ধির জন্য সর্বাত্বক চেষ্টা করবেন। তিনি সকলের সামনে আজকের আলোচনার বিষয় নিয়ে বিশদ ব্যাখ্যা করেন এবং একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন এবং তাকে সহযোগিতা করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের এমআইএস অফিসার ইঞ্জিয়ার মোঃ মইনুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার আধুনিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শামসুদ্দিন আহমেদ, সাভার পৌরসভার ০৭ নং ওয়ার্ডের কাউন্সিলর , ৪,৫,৬ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের ওয়ার্ড কাউন্সিলর ৭,৮,৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের মহিলা ওয়ার্ড কাউন্সিলর।

স্বাস্থ্যকর নগরী গড়ে তোলা বিষয়ক কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, সাভার পৌরসভা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কাজী আয়শা সিদ্দীকা, নিউহোপ ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার এর নির্বাহী প্রধান ডা: আনিকা নাজিয়াত মজুমদার এনজিও প্রতিনিধি,সাংবাদিক বৃন্দ, হেলথ এন্ড নিউট্রেশন ভাউচার স্কিম ফর পুওর,এক্সট্রিম পুওর এন্ড সোশ্যালি এক্সক্লুডেড পিপ্ল (পেপসেপ) প্রকল্প সাভারের এরিয়া ম্যানেজার মোঃ জাহাঙ্গীর হোসেন ও পৌরসভার অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন পেপসেপ প্রকল্প সাভারের টেকনিক্যাল অফিসার মোঃ আশাদুল হক। কর্মশালায় উপস্থিত সকল অতিথির এবং সভাপতি মহোদয়ের একটাই দাবী পেপসেপ প্রকল্পটি যেন সাভার পৌরসভায় দীর্ঘদিন বাস্তবায়িত হয় তার জন্য যা যা করার দরকার আমরা সব করবো। সবশেষে সভাপতি ও সাভার পৌরসভার পৌর মেয়র এই প্রকল্প বৃদ্ধির জোর দাবী জানিয়ে এবং ঢাকা আহ্ছানিয়া মিশনকে আবার ও ধন্যবাদ জানিয়ে এ্যাডভোকেসী সভার মূলতূবি ঘোষণা করেন।

উল্লেখ্য ১৩ জুন রোববারও এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD