1. admin@dailysunrisebangla.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম :
চাচা ভাতিজার দ্বন্দে প্রাণ হারালেন একই গ্রামের ফরহাদ হোসেন একশ বছর বয়সী বৃদ্ধার রহস্যজনক লাশ উদ্ধার পুকুর থেকে স্কুল ছাত্রের ভাসমান লাশ উদ্ধার ধামরাইয়ে ইজিবাইক-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত ৩ ৯ নং সুতিপাড়া ইউপি নির্বাচনে আলোচনার শীর্ষে স্বতন্ত্র প্রার্থী মোঃ রমিজুর রহমান চৌধুরী রুমা মানিকগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নয়া কমিটি ঢাকা রেঞ্জের সেরা পুলিশ সুপার নির্বাচিত হলেন গোলাম আজাদ খান ধামরাইয়ে সূতিপাড়া ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থীসহ ৯জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল আ’লীগ নেতাকে ঝাড়ু দিয়ে পেটালেন পৌর কাউন্সিলর মহিলা ইউপি সদস্য কতৃক সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

বিদেশগামী কর্মী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন করল সরকারি কারিগরি প্রশিক্ষন কেন্দ্র

সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৭৯ বার পঠিত

 মানিকগঞ্জে বিদেশগামী কর্মী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন করল সরকারি কারিগরি প্রশিক্ষন কেন্দ্র। “মুজিব বর্ষের আহবান,দক্ষ হয়ে বিদেশ যান” এই স্লোগানে মানিকগঞ্জে বিদেশগামী ১১৪ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সফলভাবে কোর্স সম্পন্ন করায় পৌর চেয়ারম্যান মোঃ রমজান আলীর হাত দিয়ে এই সনদপত্র বিতরন করা হয়।

গত ১৪জুন সোমবার সকালে শহরের বান্দুটিয়া এলাকায় সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী নূর  আহম্মেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের সিনিয়র ইন্সট্রাকটর মোঃ নুরুজ্জামান, ইন্সট্রাকটর সামিউস সাকিবসহ প্রশিক্ষণার্থীরা।

সরকারি কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ নূর  আহম্মেদ বলেন, অত্র প্রতিষ্ঠান হতে ২০১৭ সালের জানুয়ারী থেকে এই প্রশিক্ষন শুরু হয়ে ৪২ টি দেশে প্রায় ৩৬ হাজারের অধিক পূরুষ ও মহিলা কর্মী প্রশিক্ষন গ্রহন করে বিদেশ গমন করেন। আমরা এই প্রতিষ্ঠানে এই প্রতিষ্ঠানের পাশা-পাশি বিভিন্ন ট্রেডে বিভিন্ন কোর্সের উপর বিভিন্ন মেয়াদে প্রশিক্ষন দিয়ে থাকি। যা গ্রহন শেষে দেশে- বিদেশে চাকুরী করছে।

আমরা এই প্রতিষ্ঠানে এই প্রশিক্ষনের মাধ্যমে বিদেশ গমনের পূর্বে অবশ্যই করনীয় বিষয়াবলী, বিদেশগমন লাভজনক কি না যাচাই করা। ভ্রমনকালীন আনুষ্ঠানিকতা, অভিবাসী কর্মীদের কাজ সম্পর্কিত বিষয়াবলি, কাজের চুক্তি পত্র, কর্মক্ষেত্রে ঝুকি মোকাবেলার উপায়, ব্যক্তিগতস্বাস্থ্য ও পরিস্কার পরিচ্ছন্নতা বিদেশে অভিবাসী শ্রমিকদের অধিকারসমূহ, গন্তব্যদেশে অবস্থিত দূতাবাসের ঠিকানা বিদেশে অর্জিত রেমিট্যান্স দেশে প্রেরন ও অর্থ ব্যবস্থাপনাসহ নিদিষ্ট সময় অভিবাসন শেষে নিরাপদ দেশে ফিরে আসার সম্পর্কে সচেতন করে থাকি। সৌদি, ওমান,কাতার ও সিংঙ্গাপুরের ভাষা, আইন কানুন, খাদ্যভাস, পরিবেশ কর্মপরিবেশ ইত্যাদি সম্পর্কে শিক্ষা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD