1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
অসুস্থ সাংবাদিকের পাশে ধামরাই থানার ওসি দেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার করোনা প্রতিরোধী টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু স্থগিত সিনিয়র স্টাফ নার্সের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ অলিম্পিকের দ্রুততম মানব হয়েছেন ইতালির অ্যাথলেট লেমন্ত মার্সেল জ্যাকবস দুই মডেলের বাসায় অভিযানে মদ,সিসা,ইয়াবা সহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে অসুস্থ সাংবাদিক মোঃ রেজাউল করিম কে সহায়তার হাত বাড়িয়ে দিয়ে পাশে গিয়ে দাঁড়ালেন ধামরাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান জাতীয় পরিচয়পত্র না থাকলেও বিশেষ ব্যবস্থায় দেয়া হবে বয়স্কদের টিকা ধামরাইয়ে টাকা না দেওয়ায় বাড়ি থেকে তুলে নিয়ে রাতভর নির্যাতন খুলনার চার হাসপাতালে আরও ১৬ জনের মৃত্যু আজ বিশ্ব বাঘ দিবস

ডোপ টেস্টে পজিটিভ হলে সরকারি চাকরি হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৬১ বার পঠিত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ডোপ টেস্ট পজিটিভ হলে সরকারি চাকরি হবে না। এছাড়া সরকারি চাকরিতে কর্মরত কিংবা যারা যোগদান করেছেন তাদেরও ডোপ টেস্ট পজিটিভ হলে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (২৫ জুন) সেগুনবাগিচার এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনের আলোচনা সভায় মন্ত্রী আরও বলেন, মাদক গ্রহণকারীরা সরকারি চাকরি পাবেন না। একই সঙ্গে সরকারি চাকরিতে যোগদানের আগে প্রার্থীর ডোপ টেস্ট করা হবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদনও দিয়েছেন। আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি। যার টেস্টে পজিটিভ আসবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আন্তর্জাতিক ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার অবৈধ’ বিরোধী দিবসের আলোচনা সভায় মন্ত্রী বলেন, মাদক শুধু একজনকেই নয়, তার পরিবার কিংবা রাষ্ট্রকে ধ্বংস করে দেয়। কারণ মাদকাসক্ত ব্যক্তির মানসিক বিকৃতি ঘটে কিংবা সে মানসিকভাবে সুস্থ থাকতে পারে না। তার দ্বারা ভালো কোনো কাজ করা দুরূহ ব্যাপার হয়ে দাঁড়ায়। আর এ কারণেই মাদক শুধু বেচাবিক্রি নয়, মাদকের ব্যবহার বা যারা মাদকে আসক্ত তাদের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে। মাদকমুক্ত সমাজ গড়তে না পারলে রাষ্ট্রের অগ্রগতিতে অনেকাংশে ক্ষতিগ্রস্ত হয়। পাশাপাশি আমরা ২০৪১ সালে দেশের উন্নয়ন চরম শিখরে পৌঁছানোর যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি, তা মাদক নির্মূল না করতে পারলে বাধাগ্রস্ত হতে পারে। মাদক নির্মূলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে। তারা যেন আরও সাবলীল এবং জোড়ালো ভাবে কাজ করতে পারে সেজন্য অধিদপ্তরের জেলা, উপজেলা ও মেট্রোপলিটন এলাকায় লোকবল বাড়ানো হয়েছে। আগামীতে এ অধিদপ্তরকে আরও সুসংহত ও শক্তিশালী করা হবে।

আলোচনা সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD