1. admin@dailysunrisebangla.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

কঠোর লকডাউনে টহলে সেনা-বিজিবি, মুভমেন্ট পাস থাকবে না

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ২৪২ বার পঠিত

করোনা সংক্রমণ রোধে সারাদেশে ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ তথা সর্বাত্মক লকডাউন দেওয়ার কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদের বৈঠকের পর সোমবার (২৮ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

সচিব বলেন, ‘করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ দেওয়া হবে। ২৯ জুন এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।’

তিনি বলেন, ‘সর্বাত্মক লকডাউনে কেউ জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে পারবে না। সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া সরকারি, বেসরকারি অফিস, শপিংমল দোকান পাট, মার্কেট বন্ধ থাকবে। শিল্প কারখানা ও গার্মেন্টস খোলা রাখার বিষয়ে কাল সিদ্ধান্ত হবে।’

সর্বাত্মক লকডাউনে সরকার কঠোর থাকবে জানিয়ে আনোয়ারুল ইসলাম বলেন, ‘করোনায় বিধিনিষেধ প্রতিপালনে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা টহল থাকবে। মাস্কপরাসহ স্বাস্থ‌্যবিধি নিশ্চিত করা হবে।’ এবার পুলিশের মুভমেন্ট পাস থাকছে না বলেও জানান তিনি।

এর আগে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জাতীয় পরামর্শক কমিটির সুপারিশে ২৮ জুন থেকে ১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করে সরকার।

দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে ৭ দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে তা আরও ২ দিন বাড়ানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়। পরে তা আরও ৮ দফা বাড়িয়ে ১৫ জুলাই পর্যন্ত করা হয়। এর পাশাপাশি স্থানীয় পর্যায়েও বিভিন্ন এলাকায় কঠোর বিধিনিষেধ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD