1. admin@dailysunrisebangla.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন

অবৈধ হ্যান্ডসেটের বন্ধের উদ্যোগ

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ২৩৩ বার পঠিত

অবৈধ হ্যান্ডসেটের বন্ধের কার্যক্রম শুরু করছে বিটিআরসি ।জুলাই ১ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এন ই আই আর ,   এর কার্যক্রম ।এই কার্যক্রম চালুর পর থেকে কেনা সকল মোবাইল নিবন্ধন করতে হবে ।তবে এর আগে চালু থাকা কোন হ্যান্ডসেট বন্ধ করতে হবে না ,আগামী বৃহস্পতিবার থেকে পরীক্ষা মূলক ভাবে শুরু হচ্ছে ন্যাশনাল ইকুইপমেন্ট আইটি রেজিস্টার্ড বা এন ই আই আর কার্যক্রম এর আওতায় ৩০ জুনের মধ্যে গ্রাহকের হাতে থাকা সব চালু হ্যান্ডসেট স্বয়ংক্রিয় ভাবে নিবন্ধন হয়ে যাওয়া ।

এই সব সেট ব্যাবহারে পরে আর কন সমস্যা হবে না । বিটি আর সি  -এর  ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন সাধারন মানুষের ভঁয়ের কোন কারন নাই ৩০ জুন ২০২১ পর্যন্ত মানুষের কাছে বা গ্রাহকের কাছে যে সেটগুলু ব্যাবহার হচ্ছে বা তারা ব্যাবহার করছে সে গুলি আটোমেটিক রেজিস্ট্রেশন হয়ে যাবে ।তাদের কে কার কাছে জেতে হবে না । ১ জুলাই থেকে সে সব

নতুন হ্যান্ডসেট নেটওয়ার্ক যুক্ত হবে । তার মধ্যে কোনটি অবৈধ হয়ে থাকলে তা এস এম এস এর মাধ্যমে গ্রাহক কে জানিয়ে দেয়া হইবে । পাশা পাশি সেট সচল রেখেই নিবন্ধন করার জন্য ।গ্রাহক ৩ মাস সময় পাবে ।তিনি আরো বলেন কোন সেট কিন্তু ১ লা জুলাই পর থেকে সাথে সাথে বাতিল বা বিচ্ছিন্ন হচ্ছে না ।গ্রাহক সময় পাচ্ছে সুযোগ পাচ্ছে তার সেট টা ভেরিফাই করার জন্য চালু রাখার জন্য।এর পরে ও যদি দেখা যায় যে তার কাগজ প্ত্র সেট ভেরিফিকেশন মিলছে না তখনি এটা বিচ্ছিন্ন হয়ে যাবে এন ই আই আর সিস্টেম থেকে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD