1. admin@dailysunrisebangla.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন

প্রকৌশলী ঠাকুরগাঁওয়ের হাবীবকে বাঁচাতে বাবার আকুতি

ঠাকুরগাঁও প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৮১ বার পঠিত

মাত্র ৫ দিন হলো দেশের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) থেকে যন্ত্র প্রকৌশল অনুষদের মেরিটে প্রথম হয়েছে একমাত্র ছেলে আহসান হাবীব।

ডুয়েটের যন্ত্র প্রকৌশল অনুষদের দেশসেরা ফলাফল করা ছেলের এমন সফলতায় আনন্দে আত্মহারা হবার কথা থাকলেও পুরো পরিবারে নেমে আসে  অন্ধকার। মাদ্রাসা শিক্ষক বাবা দুদিন হলো জানতে পেরেছেন ছেলের দুটো কিডনিই অকেজো হয়ে পড়েছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দ্রুত অপারেশন করে কিডনি স্থাপন না করা গেলে দেশসেরা ফলাফল অর্জন করা ছেলেকে বাঁচানো সম্ভব না। বলছিলাম বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ী ইসলামিক আলিম মাদরাসায় কর্মরত সহকারী শিক্ষক সিরাজুল ইসলামের কথা। তাঁর ছেলে আহসান হাবীব চলতি বছর ডুয়েট থেকে যন্ত্র প্রকৌশল অনুষদের মেরিটে প্রথম হয়েছেন। মঙ্গলবার রাত ৯টায় মুঠোফোনে বাবা সিরাজুল ইসলাম মুঠোফোনে জানান, গেল বছর হঠাৎ ছেলের শারীরিক সমস্যা হলে ঠাকুরগাঁও জেলার একজন চিকিৎসকের নিকট চিকিৎসা গ্রহণ করি। সেখানে ঔষধপত্র খাওয়ার পর ছেলে সুস্থ হয়ে যায়।

১৫ দিন হলো ছেলে অসুস্থ হলে দ্রুত ঢাকা নিয়ে আসি। ঢাকায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী টেস্ট করার পর জানতে পারি ছেলের দুটো কিডনিই অকেজো। তিনি আরও জানান, ছেলেকে সুস্থ করতে রেগুলার ডায়ালোসিস ও কিডনি প্রতিস্থান স্থাপন করতে হবে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার প্রয়োজন। ছেলেকে পড়ালেখা করাতে গিয়ে ইতিমধ্যেই শূন্য হয়েছি। আমার মেধাবী ছেলেকে বাঁচাতে সহযোগিতা করুন। আমি আমার ছেলেকে বাঁচাতে চাই। উপজেলার কাদিহাট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে আহসান হাবীব দিনাজপুর সরকারি টেক্সটাইল থেকে সেরা ফলাফল করে ডুয়েট থেকে যন্ত্র প্রকৌশল অনুষদের মেরিটে প্রথম হওয়া আহসান হাবীবের বাড়ী ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের ঝাপরটলা গ্রামে।

বালিয়াডাঙ্গী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান জানান, ডুয়েটের ফলাফল প্রমাণ করে কতটা মেধাবী ছাত্র আহসান হাবীব। এই মুহুর্তে সকলকে উচিত তাঁর চিকিৎসার জন্য সহযোগিতা করা। দেশের স্বার্থে একজন মেধাবী প্রকৌশলী বাঁচাতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। আহসান হাবীব বর্তমানে ঢাকার মিরপুর-২ এর কিডনি ফাউন্ডেশনে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর চিকিৎসার জন্য সহযোগিতা করতে চাইলে বাবা সিরাজুল ইসলামের (বিকাশ/নগদ 01701902424 ) নম্বরে সহযোগিতা করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD