1. admin@dailysunrisebangla.com : admin :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
বজ্রপাতে ৫ম শ্রেণির শিক্ষার্থী মৃত্যু ফ্রেইন্ডস২০০০কনফিডেন্স সোসাইটির মিলাদ মাহফিল যুক্তরাজ্যে নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন লিজ ট্রাস ইউপি চেয়ারম্যানের নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ধামরাইয়ে নারী মাদক কারবারীসহ আটক ২ আন্তর্জাতিক বাজারের সংগে সমন্বয় করে এলপিজি’র দাম নির্ধারণ করে বিইআরসি পিএস সি ,জে এস সি আর থাকছেনা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ’লীগ নেতার উপরে হামলা বাড়ীঘর ভাঙচুর ভেনিস চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার ‘গোল্ডেন লায়ন’ স্কুল-কলেজ খোলায় মাস্কের আড়ালে মিলনমেলার আনন্দ শিক্ষার্থীদের

জাতীয় শোক দিবস উপলক্ষে সাটুরিয়া থানার উদ্যোগে অসহায় দুঃস্থদের মাঝে খাবার বিতরণ

এ.এইচ মিলন মানিকগঞ্জ নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৬৮ বার পঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মানিকগঞ্জের সাটুরিয়া থানা পুলিশের আয়োজনে এলাকার গরীব, দুঃখি, অসহায়, হতদরিদ্র ও দুঃস্থদের মাঝে উন্নত মানের খাদ্য বিতরণ করা হয়েছে। এ সময়ে মানিকগঞ্জের সদ্য যোগদানকারী পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ গোলাম আজাদ খাঁন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত খাদ্য বিতরণী অনুষ্ঠান উদ্বোধন করেন। এ সময়ে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা, সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আশরাফুল আলম, পরিদর্শক (তদন্ত) মোঃ হাবিবুর রহমানসহ সকল পুলিশ কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ফুকুরহাটি ইউপি চেয়ারম্যান ও সাটুরিয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আফাজ উদ্দিন মাস্টার, বালিয়াটি ইউপি চেয়ারম্যান, মোঃ রুহুল আমিন, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান, মোঃ আনোয়ার হোসেন পিন্টু, ধানকোড়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আঃ রউফ, দরগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন মাস্টার, বরাইদ ইউপি চেয়ারম্যান মোঃ হারুণ অর রশিদ, হরগজ ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খাঁন জ্যোতি, সাটুরিয়া থানা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মোঃ লিয়াকত হোসেন লাবু, সাধারণ সম্পাদক মোঃ আলীনুর বক্স রতন ও অত্র কমিটির প্রচার সম্পাদক এবং সিনিয়র সাংবাদিক মোঃ ইউনুছ আলী প্রমূখ।

থানা চত্বরে  ৪৬ তম জাতীয় শোক দিবস অনুষ্ঠানটি ও দুস্হ্যদের মাঝে খাদ্য বিতরণী অনুষ্ঠানের নেতৃত্ব দিয়েছেন সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আশরাফুল আলম। বেশ বড় ধরনের ২টি খাসীর মাংসে মিশ্রিত ও চিকন সুগন্ধি চালের রান্না করা তৈরী প্রায় ৫ শ.পেকেট বিরিয়ানী ও সমপরিমান আধা লিটার বিশুদ্ধ পানির বোতল সঙ্গে নিয়ে ৩টি টলি ভ্যানের মাধ্যমে সাটুরিয়া কালুশাহ মাঝার এলাকা, বাস্ট্যান্ড এলাকা ও ঘিওর বাজার এলাকাসহ বিভিন্ন রাস্তা দিয়ে ভ্রাম্যমান চলাচলকারী গরীব ও দুঃস্থ মানুষদের মাঝে এ বিরিয়ানী খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। অনেক অনেক জায়গায় জাতীয় শহীদদের স্বরণে কাঙ্গালী ভোজসহ দোওয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে। উল্লেখ্য বিগত ১৯৭৫ ইং সনের ১৫ আগস্টের কালো রাতে সেনাবাহিনী কিছু পথব্রষ্ট সেনা কর্মকর্তাসহ দেশ-বিদেশী কুচক্রের কুপরামর্শে এবং অতি লোভের বসবতী হয়ে ঢাকার ৩২ নম্বর বাড়িতে থাকা তৎকালীন বাংলাদেশের রাষ্ট্র প্রধান বাংলাদেশের স্থপতি, বিশ্ব বরণ্য মহান নেতা, বাঙ্গালীদের প্রাণ প্রিয় দরদী মানুষ, বিশ্ব আলোকিত সাদা মনে মানুষ, বতর্মান মাননীয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নন্দিত গর্বিত পিতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার পরিজনসহ সকলকে বুলেটের আঘাতে নিঃশংস ভাবে তারা হত্যা করে। সেই সময় থেকে এ ১৫ আগস্টের দিনকে প্রতি বছর জাতীয় শোক দিবস বা শহীদ দিবস হিসেবে বাঙ্গালীরা স্বরণ করে আসছে। সে হিসেবে যথযোগ্য মর্যাদায় জাতি আজ শহীদদের স্বরণে বিনম্র শ্রদ্ধাঞ্জলি দিয়ে ৪৬ তম জাতীয় শোক দিবস ১৫ আগস্ট শোক গাথা মাস কালো ব্যাস ধারন করে উদযাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD