1. admin@dailysunrisebangla.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:২২ পূর্বাহ্ন

রাজনীতি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৬৬ বার পঠিত

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে  রাজনীতি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন । জানিয়েছেন, আগামী বছরের নির্বাচনে ভাইস-প্রেসিডেন্ট পদে লড়াইয়ের যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেটিও প্রত্যাহার করে নিচ্ছেন। খবর প্রকাশ করেছে বিসিবি।

প্রতিবেদনে বলা হয়েছে, গত মাসে দুতার্তে ঘোষণা দিয়েছিলেন যে তিনি আগামী ২০২২ সালের নির্বাচনে ভাইস-প্রেসিডেন্ট পদে লড়াই করবেন। মূলত দেশটির সংবিধান অনুযায়ী তিনি আর প্রেসিডেন্ট পদে দাঁড়াতে পারবেন না। এ কারণেই এমন সিদ্ধান্ত।

কিন্তু তিনি এখন সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছেন। কারণ হিসেবে বলেছেন, ফিলিপাইনের জনগণ এখন তাকে আর যোগ্য মনে করছে না। তার মেয়ে প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে গুঞ্জন উঠেছে, এর মাঝেই দুতার্তের এ পদক্ষেপ।

২০১৬ সালে ক্ষমতায় আসার পর থেকেই বিতর্কিত বিভিন্ন কর্মকান্ডের জন্য সবসময় বিশ্ব গণমাধ্যমের শিরোনাম হয়েছেন রদ্রিগো দুতার্তে। সমালোচকদের ভাষ্য, গত পাঁচ বছরে মাদকের বিরুদ্ধে যুদ্ধের নামে তিনি পুলিশ বাহিনীকে দিয়ে সন্দেহভাজন হাজার হাজার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালিয়েছেন। ফিলিপাইনের সংবিধান অনুযায়ী, একজন ব্যক্তি কেবল এক মেয়াদেই বা ছয় বছর প্রেসিডেন্ট থাকতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD