1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:০০ অপরাহ্ন

জনগণের সেবাই আমার মূল উদ্দেশ্য-বীরমুক্তিযুদ্ধা মোঃ কাজিমুদ্দিন খান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৫৫ বার পঠিত

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা জেলার ধামরাই উপজেলার  রোয়াইল  ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী হিসাবে রাত দিন পরিশ্রম করে যাচ্ছেন তিনবারের সাবেক চেয়ারম্যান ও তিন  তিনবারের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযুদ্ধা মোঃ কাজিমুদ্দিন খান ।

জানা গেছে, রোয়াইল  ইউনিয়নের কৃতিসন্তান বীরমুক্তিযুদ্ধা মোঃ কাজিমুদ্দিন খান  একজন জনবান্ধব নেতা। তিনি গত টার্মে চেয়ারম্যান না হয়েও এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছেন। সন্ত্রাস , মাদক, চুরি-ডাকাতি ও জুয়া সহ এলাকা থেকে সকল অপরাধমূলক কাজকর্ম বিরুদ্ধে নিয়োজিত থেকে জনগণের সেবাই তার মূল উদ্দেশ্য ছিল। এছাড়াও এলাকার রাস্তাঘাট উন্নয়নের জন্য কাজ করতে চান।

এদিকে করোনাকালীন সময়ে রোয়াইল  ইউনিয়নের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ , অসহায় মানুষের খোঁজখবর নেওয়া সহ বিভিন্ন ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

রমজান মাসে প্রতিটি এলাকায় ইফতার মাহফিলের আয়োজন এবং ঈদে হতদরিদ্র মানুষের ঈদ সামগ্রী বিতরণ করে চমক সৃষ্টি করেছেন। এলাকায় জুয়া, মাদক , চাঁদাবাজি ,অসামাজিক কাজ থেকে মানুষকে বিরত রাখার জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেন। যেভাবে এলাকার মানুষ হয়রানির শিকার না হয় সেই দিকে দৃষ্টি  রেখে মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা মোঃ কাজিম উদ্দিন খান  জানান, দুর্নীতি সন্ত্রাস ও মাদকমুক্ত ইউনিয়ন গড়ার লক্ষে তিনি নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে  জনগণের সেবক হয়ে কাজ করতে চাই।

বীর মুক্তিযোদ্ধা মোঃ কাজিম উদ্দিন খান  বলেন,  আমি অবহেলিত রোয়াইল   ইউনিয়ন বাসীর সেবক হিসাবে কাজ করতে চাই। ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহন করে নিজের জীবন বাজিরেখে স্বাধীনতার যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম পাকহানাদার বাহিনীর উপর এবং তিনি ধামরাই উপজেলার মুক্তিযোদ্ধার কমান্ডর আলহাজ্ব  বেনজির আহম্মদ এর সাথে ভারতে ট্রেনিং  নিয়ে  তারই নেতিৃত্বে মুক্তিযোদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। সেই থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে আওয়ামী লীগে রাজনীতি করি, কখনো কারো জমি দখল চাঁদাবাজি মিথ্যা মামলা দিয়ে কাউকে কখনো হয়রানি করিনি।প্রতিটি গ্রাম  হবে শহর  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী যেভাবে দেশ এগিয়ে যাবে, তার সাথে সাথে রোয়াইল ইউনিয়ন এগিয়ে যাবে বলে দাবী কাজিমুদ্দিন খানের। সমাজের অবহেলিত জনগোষ্ঠী ও এলাকার মানুষের জন্য কাজ করায় আমার স্বপ্ন।এতদিন ব্যক্তিগত উদ্যোগে সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে আসছিলাম।সেবার পরিধি বাড়াতে ইউপি চেয়ারম্যান পদে পূনরায়  নির্বাচন করবো। দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের নিয়ে ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করছি।আমি খড়ারচর উচ্চ বিদ্যালয় ৭বছর পরিচালানা করেছি।

আমি ইউনিয়ন পরিষদে নিজের জমি দিয়েছি। আমি ইউনিয়ন পরিষদের পিছনে নিজেদের জায়গায় নিজের অর্থায়নে একটি মহিলা স্কুল করেছি। আমার আশা আছে রোয়াইল ইউনিয়নে কোন কলেজ নেই, সেই জন্যে আল্লাহ যদি আমাকে বাচিঁয়ে রাখে তা হলে একটি কলেজ প্রতিষ্ঠিত করবো।সে সবার সমর্থন ও দোয়া কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD