1. admin@dailysunrisebangla.com : admin :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন

পরিত্যক্ত অবস্থায় এক কন্যা নবজাতক উদ্ধার

মোঃ আব্দুর রউফ,ধামরাই (ঢাকা)প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ৪৪ বার পঠিত

ঢাকার ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের জোয়ার আমতা গ্রামের খালের পাড় থেকে পরিত্যক্ত অবস্থায় এক কন্যা নবজাতককে উদ্ধার করেছে স্থানীয় গ্রাম বাসি।উদ্ধার হওয়া শিশুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানাগেছে। স্থানীয় সুত্রে জানাযায়, বৃহস্পতির ভোর রাতে এক নবজাতকের কান্নার শব্দে ঘুম ভাঙ্গে ঢাকার ধামরাইয়ের জোয়ার আমতা গ্রামের কৃষক আব্দুর রশিদের। তার বাড়ির সামনের খালের পাড় থেকে ভেসে আসছিল এক নবজাতক শিশুর কান্না। ঘুম থেকে উঠে খোঁজাখুজি করে ওই খাল পাড়ে গিয়ে এক কন্যা নবজাতক শিশু দেখতে পেয়ে তাকে উদ্ধার করেন রশিদ।

সদ্য ভূমিষ্ট নবজাতকের নাড়িও বাঁধা হয়নি। পরে আব্দুর রশিদ নবজাতকটি তার বাড়িতে নিয়ে এক মায়ের দুধ পান করিয়ে কান্না থামানো হয়।তখন এ নবজাত উদ্ধারের খবর পেয়ে সকালে এলাকার শতশত মানুষ আব্দুুর রশিদের বাড়িতে ভিড় জমান এক নজর দেখার জন্য। তবে গত বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত তার কোন পিতৃপরিচয় পাওয়া যায়নি। এসময় কন্যা সন্তানহীন এলাকার অনেকেই নবজাতকটি লালন-পালন করার জন্য নিতে আগ্রহ প্রকাশ করেন। কৃষক আব্দুর রশিদ জানান, গত বৃহস্পতিবার দুপুরে পুলিশের সহযোগিতায় হালকা অসুস্থ্যতার কারণে নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। তবে চিকিৎসকরা জানিয়েছেন নবজাতকটি অনেকটাই সুস্থ্য আছে।

ধামরাইয়ের কাওয়ালিপাড়া পুলিশি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিঃ) রাসেল মোল্লা বলেন, পরিত্যক্ত অবস্থায় খালের পাড় থেকে নবজাতক উদ্ধারের খবর পেয়েই আমরা উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। বর্তমানে নবজাতকটিকে আব্দুর রশিদের হেফাজতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে ধামরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম হাসান বলেন, নবজাতক উদ্ধারের বিষয়টি মুঠো ফোনে শুনেছি। ইউএনও স্যারের সঙ্গে আলাপ-আলোচনা করে ওই নবজাতকের পরিচয় পেতে বা লালন-পালন করতে যা যা করণীয় আছে তার সকল ব্যবস্থাই আমরা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD