1. admin@dailysunrisebangla.com : admin :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

রাজধানীর সরকারী সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ২৬ বার পঠিত

সরকারী সাত কলেজের স্নাতক প্রথম বর্ষের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে ।

শুক্রবার (৫ নবেম্বর) সকাল ১০টায় রাজধানী ঢাকার সাতটি কেন্দ্রে ২০২০-২১ শিক্ষাবর্ষের এ ভর্তি পরীক্ষা শুরু হয়। কেন্দ্র সাতটি হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারী কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারী মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারী তিতুমীর কলেজ।

পরীক্ষা কমিটির দেয়া তথ্যানুযায়ী, বাণিজ্য ইউনিটের বিভাগগুলোতে সাত কলেজের মোট আসন সংখ্যা ৫ হাজার ৩১০টি। এরমধ্যে ঢাকা কলেজে ৬০০, ইডেন মহিলা কলেজে এক হাজার ৫৫, সরকারী তিতুমীর কলেজে এক হাজার ৪৬৫, সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজে ৪০০, কবি নজরুল সরকারি কলেজে ৭০০, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে ১৩০ ও সরকারি বাঙলা কলেজে ৯৬০ আসন রয়েছে।

স্বাস্থ্যবিধি এবং কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করানো হচ্ছে। সকাল ১০টা পর্যন্ত চলে এ কার্যক্রম। স্বাস্থ্যবিধি এবং স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে পুরো ক্যাম্পাসজুড়েই আসন বিন্যাস করা হয়েছে।

পরীক্ষার্থীদের সহযোগিতায় ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর ঢাকা কলেজ প্লাটুন, যুব রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ ইউনিটসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদেরও কাজ করতে দেখা যায়।

উল্লেখ্য, ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় রাজধানীর ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারী মহিলা কলেজ, মিরপুর সরকারী বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। এরপর থেকে কলেজগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ভর্তি পরীক্ষার মাধ্যমে স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি করানো হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD