1. admin@dailysunrisebangla.com : admin :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
একশ বছর বয়সী বৃদ্ধার রহস্যজনক লাশ উদ্ধার পুকুর থেকে স্কুল ছাত্রের ভাসমান লাশ উদ্ধার ধামরাইয়ে ইজিবাইক-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত ৩ ৯ নং সুতিপাড়া ইউপি নির্বাচনে আলোচনার শীর্ষে স্বতন্ত্র প্রার্থী মোঃ রমিজুর রহমান চৌধুরী রুমা মানিকগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নয়া কমিটি ঢাকা রেঞ্জের সেরা পুলিশ সুপার নির্বাচিত হলেন গোলাম আজাদ খান ধামরাইয়ে সূতিপাড়া ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থীসহ ৯জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল আ’লীগ নেতাকে ঝাড়ু দিয়ে পেটালেন পৌর কাউন্সিলর মহিলা ইউপি সদস্য কতৃক সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে নির্মানাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

রাজধানীর কোথাও সিটিং-গেটলক বাস বন্ধ, চলছে মোহাম্মদপুরে

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১২৯ বার পঠিত

বাসচালকেরা বলছেন, সিটিং, গেটলক বন্ধ থাকায় তাঁরা ভাড়া কম পাচ্ছেন।ঢাকা পরিবহন মালিক সমিতির ঘোষণা অনুযায়ী সিটিং ও গেটলক সার্ভিস বন্ধ রেখে আজ রোববার রাজধানীতে গণপরিবহন চলাচল করার কথা। দুপুরে মিরপুর ১২ নম্বরে সরেজমিনে এসব বাস চলতে দেখা যায়নি। তবে মোহাম্মদপুর থেকে চিটাগং রুটে চলাচলকারী বাসগুলো সিটিং ও গেটলক সার্ভিস চালু রেখেই চলাচল করেছে বলে জানা যায় সরকারি একটি সংস্থার এক কর্মকর্তা বলেন মিরপুর ১২ নম্বর এলাকায় বাসচালক ও সহযোগীরা বলছেন, সিটিং ও গেটলক সার্ভিস হয়তো দুই থেকে তিন দিন বন্ধ থাকবে।

এরপর আবার আগের নিয়মে গাড়ি চলাচল শুরু হবে। আবার কেউ কেউ বলছেন, সিটিং ও গেটলক সার্ভিস বন্ধ হওয়ার কারণে তাঁরা ভাড়া কম পাচ্ছেন।মিরপুর সুপার লিংক লিমিটেড নামের বাসটি মিরপুর ইসিবি চত্বর থেকে আজিমপুর রুটে চলাচল করে।

বাসটির চালক ছরহাব বলেন, সব সিটে যাত্রী বসলে যাওয়া–আসায় ১ হাজার ১২০ টাকা ওঠে। কিন্তু সকালে তাঁদের উঠেছে ৮৬০ টাকা। ভাড়া নিয়ে একটু ঝামেলা চলছে বলে জানান তিনি।সরেজমিনে দেখা যায়, মিরপুর ১২ নম্বর থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন গন্তব্যের বাসগুলোর টিকিট কাউন্টার আগের মতো নেই। যাত্রীদের ডেকে ডেকে গাড়িতে তোলা হচ্ছে। সব আসনে যাত্রী বসার আগেই কিছু বাস এ এলাকা থেকে ছেড়ে যাচ্ছে।বিকল্প অটো সার্ভিস বাসটি মিরপুর ১২ থেকে মতিঝিল পর্যন্ত চলাচল করে।

আগে মিরপুর থেকে ফার্মগেট পর্যন্ত ভাড়া ছিল ১৫ টাকা। সিটিং সার্ভিস বন্ধ থাকায় যাত্রীরা দিচ্ছে ১৪ টাকা।সেফটি ৩৬ নামের বাসটি মিরপুর ১২ থেকে আজিমপুর পর্যন্ত চলাচল করে। আগে আজিমপুর পর্যন্ত ৩২ টাকা ছিল। এ রুটে কিলোমিটার হিসাবে এখন ৩০ টাকা দিচ্ছেন যাত্রীরা।মিরপুর ১২ নম্বর থেকে যাত্রাবাড়ী পর্যন্ত চলাচলকারী শিকড় পরিবহনকেও যাত্রীদের ডেকে গাড়িতে তুলতে দেখা গেছে।সকাল থেকেই মিরপুর এলাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। বৈরী আবহাওয়ার কারণে যাত্রীসংখ্যা আজ তুলনামূলক কিছু কম বলে জানিয়েছেন চালকেরা।ঘোষণা অনুযায়ী নতুন নিয়মে বাস চালু হওয়ার পর লাভ-ক্ষতির হিসাব দুদিন পর মিলবে বলেও জানিয়েছেন বাসচালকেরা। ‌‌

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD