1. admin@dailysunrisebangla.com : admin :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
পল্লী উন্নয়নকে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকি-প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধামরাইয়ে অবৈধ ৯টি করাত কলের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন ১১ লাখ মানুষের শহরে লকডাউন দিয়েছে চীন দেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় গবাদি পশু হাঁস- মুরগীর ফ্রি চিকিৎসা ক্যাম্প সাভারের ১১ ইউপির নয়টিতে নৌকার জয়,২টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী কাজী হায়াৎকে আবারও নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষীকিতে আনন্দ মিছিল ধামরাইয়ে লোকালয়ে ছাগল খেতে এসে জনতার হাতে বাঘ আটক ধামরাইয়ে এমপির অর্থায়নে স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে শীত বস্ত্র বিতরণ

ইনিংসে ১০ উইকেট দখল করলেন নিউজিল্যান্ড স্পিনার এজাজ প্যাটেল

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৮ বার পঠিত

ইংল্যান্ডের জিম লেকার ও ভারতের অনিল কুম্বলের পর ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে ১০ উইকেট দখল করলেন নিউজিল্যান্ড স্পিনার এজাজ প্যাটেল। মুম্বাই টেস্টে ভারত ইনিংসের সবকটি উইকেটই লাভ করেছেন তিনি।

মুম্বাই টেস্টের প্রথম ইনিংসে ভারত অল আউট হয়েছে ৩২৫ রানে। এই ইনিংস পুরোটা জুড়েই ছিল মায়াঙ্ক আগারওয়াল ও এজাজ প্যাটেলের দ্বৈরথ। একদিকে কিউই স্পিনার তুলে নিচ্ছিলেন ভারতের একের পর এক উইকেট। অন্যদিকে, মায়াঙ্ক আগারওয়াল চালিয়ে যাচ্ছিলেন তার দুর্দান্ত ব্যাটিং। ৭ম ব্যাটার হিসেবে দলীয় ২৯১ রানের মাথায় ভারতীয় ওপেনার ব্যক্তিগত ১৫০ রানে আউট হন এজাজ প্যাটেলের বলে। আর এরপর আরও ৩টি উইকেট নিয়ে জিম লেকার ও অনিল কুম্বলের পর ইতিহাসের পাতায় নাম লেখালেন এই কিউই অর্থোডক্স স্পিনার।

এজাজ প্যাটেলের সৌজন্যে ক্রিকেট বিশ্ব দেখলো সর্বকালের অন্যতম সেরা বোলিং ফিগার, এবং সেটি হচ্ছে ৪৭.৫-১২-১১৯-১০! একা হাতে প্রতিপক্ষের পুরো ব্যাটিং অ্যাটাককে ধসিয়ে দেয়ার নতুন অর্থ দান করলেন এই বাঁহাতি স্পিনার। মুম্বাইয়ে জন্ম নেয়া এই কিউই স্পিনার ইতিহাস গড়া বোলিং করলেন মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আর সেই রেকর্ডের এমনই মাহাত্ম্য যে, ভারতীয় ড্রেসিংরুমও দাঁড়িয়ে গেল করতালি দিতে।এর আগে, প্রথম বোলার হিসেবে এমন দুর্দান্ত রেকর্ড করেছিলেন জিম লেকার। ১৯৫৬ সালে ম্যানচেস্টার টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫৩ রানে ১০ উইকেট লাভ করেন লেকার। এরপর দ্বিতীয় বোলার হিসেবে এই পারফেক্ট টেনের রেকর্ড করেন ভারতীয় কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে। ১৯৯৯ সালে দিল্লি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ৭৪ রানে তিনি নেন ইনিংসের সবকটি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD