1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

হানাদার মুক্ত দিবসে মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভ এর ফলক উন্মোচন ও আলোচনা

মোঃ আব্দুর রউফ,ধামরাই (ঢাকা)প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ১০১ বার পঠিত

ঢাকার ধামরাইয়ে নবারুণ সংঘের আয়োজনে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে স্থাপিত নয় জন মুক্তিযোদ্ধার মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভ এর ফলক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৩ ডিসেম্বর) সকাল ১২ টার সময় ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়ন গায়রাকুল গ্রামে বটতলায় স্মৃতি স্তম্ভ এর ফলক উন্মোচন করা হয়। এই সময় মোমবাতি প্রজ্বলন করেন। নবারুণ সংঘের সভাপতি বীরেন দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহম্মদ।

বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক সচিব ও সাবেক রাষ্ট্রদূত মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব হোসেন, যুদ্ধকালীন ইউনিট কমান্ডর মুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান, যুদ্ধকালীন ইউনিট কমান্ডর বাবু অজিত কুমার চক্রবর্তী, ধামরাই উপজেলা কমান্ডর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহমান খান, বেসরকারী সংস্থা সজাগের পরিচালক মোঃ আব্দুল মতিন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাইশাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজানসহ প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে বলেন, আজ সেই ১৩ ডিসেম্বর যে দিনে ধামরাই উপজেলা থেকে পাক হানাদার বাহিনী বিতারিত করে এই দিনে হানাদার মুক্ত দিবস ঘোষনা করেন। তিনি আরও বলেন আজকের এই দিনে কুশুরা, পানকাত্তা, বালিয়া, বাথুলি ও কালামপুর সম্মুখ যুদ্ধ করে পাক হানাদার বাহিনীদের পরাজিত করে হানাদার মুক্ত করা হয়। এই সময় সম্মুখ যুদ্ধ করতে গিয়ে রোয়াইল ইউনিয়নের খরারচর গ্রামের মুক্তিযোদ্ধা আবুল হোসেন, কুশুরা ইউনিয়নের বন্যা গ্রামের মুক্তিযোদ্ধা মেছের আলী ও বাইশাকান্দা ইউনিয়নের বাউটিয়া গ্রামের মুক্তিযোদ্ধা অহেদ আলী শহীদ হন। আমরা আজ তাদের স্বরণ করি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD