1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:৪১ অপরাহ্ন

মেঘলার হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

মোঃ আব্দুর রউফ,ধামরাই (ঢাকা)প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ১৪৯ বার পঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলার (২৪) মৃত্যুর ঘটনায় ঢাকার ধামরাইয়ে ঢাকা আরিচা মহাসড়কের ধামরাই প্রেসক্লাবের সামনে খুনি স্বামী ও পরিবারের পরিবারের দৃষ্টান্তসুলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার(১৭ ডিসেম্বর) সকাল ১১ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এই মানববন্ধনে ধামরাইয়ের বিভিন্ন সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই, অঙ্কুর, স্বপ্নডানা, রক্ত সৈনিক, সচেতন নাগরিক সমাজ,ইচ্ছে আলো, কালের কন্ঠের শুভ সংঘ নামক স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন পেশার লোকজন এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা বলেন,ধামরাইয়ের মেয়ে ইলমাকে তার স্বামী ও পরিবারের লোকজন নির্মভাবে নির্যাতন করে হত্যা করেছে।আমরা এর সঠিক বিচার দাবী করছি।নির্যাতনকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি চায়। আমরা ইলমার হত্যাকারীদের বিরুদ্ধে আরো কর্মসূচী গ্রহণ করবো। মানববন্ধনে নিহত ইলমা চৌধুরী মেঘলার বাবা মোঃ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, আমার মেয়েকে তার স্বামী ও পরিবারের লোকজন নির্যাতন করে মেরে ফেলেছে। তার শরীরে আঘাতের একাধিক চিহ্ন রয়েছে। আমি হত্যাকারীদের কঠিন শাস্তি দাবী করছি যেন আরো কোন মেয়ে তার শশুরবাড়িতে এমন ঘটনার সম্মুখীন না হয়।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ধামরাই পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আমিনুল ইসলাম গার্নেল, প্রথম আলো পত্রিকার সিনিয়র সাব-এডিটর মাহমুদ ইকবাল,এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. আলতাফ হোসেন,কালের কন্ঠের ধামরাই প্রতনিধি ও ধামরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ আবু হাসান, নিরাপদ সড়ক চাই ধামরাই শাখার সভাপতি নাহিদ মিয়া, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম নিপু, অঙ্কুর সংগঠনের সভাপতি মঞ্জুরুল ইসলাম রনি, স্বপ্নডানা সংগঠনের সভাপতি শাহরিয়ার ফেরদৌস রানা, সচেতন নাগরিক সমাজের সভাপতি ইমরান হোসেন,রক্ত সৈনিক সংগঠনের নাহিদ খান, সবুজ আন্দোলনের সভাপতি মোঃ শাহীন আলম। প্রসঙ্গত,এঘটনায় গত ১৪ ডিসেম্বর ইলমা চৌধুরী(মেঘলা)কে তার স্বামী ও পরিবারের লোকজন নির্যাতন করে আহত করে। পরে দিন ঢাকার একটি হাসপাতলে ইলমা চৌধুরী মেঘলাকে ভর্তি করলে সেখানে সে মারাযান। মঙ্গলবার রাতেই নিহতের বাবা সাইফুল ইসলাম চৌধুরী বাদী হয়ে ইলমা চৌধুরী(মেঘলা)এর স্বামী ইফতেখার আবেদীন, শশুর ও তার শাশুড়ীকে আসামি করে বনানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন বলে জানান ইলমার বাবা।সেই মামলায় বনানী থানা পুলিশ স্বামী ইফতেখার আবেদীনকে গ্রেফতার করেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD