1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নৌকার প্রার্থীকে শোকজ

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ১৭৭ বার পঠিত

সাইফুল শাওন: সাভারের বিরুলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রচারণায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের প্রার্থী সাইদুর রহমান সুজনকে শোকজ করেছে নির্বাচন কমিশন এবং ২৪ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে রমনা থানার নির্বাচন কর্মকর্তা মো. রাকিবুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

বিরুলিয়া ইউনিয়নের নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে বৃহস্পতিবার আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আসে গণমাধ্যমে।

স্বতন্ত্র প্রার্থীরাও সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে নির্বাচন পরিচালনাকারীদের দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

বিরুলিয়া ও বনগাঁও ইউনিয়ন পরিষদের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. রাকিবুজ্জামান বলেন, নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগ ওঠে বিরুলিয়া ইউনিয়নের নৌকার প্রার্থী সাইদুর রহমানের বিরুদ্ধে। অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে শোকজ নোটিশ পাঠানো হয়।

তিনি বলেন, ‘আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সশরীরে হাজির হয়ে তাকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। আমরা সবার ক্ষেত্রেই জিরো টলারেন্স নীতি বজায় রাখতে বদ্ধপরিকর।’

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মিরপুর-বিরুলিয়া সড়কসহ বিভিন্ন সড়কে শত শত মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রোবাস, পিকআপ ও অটোরিকশায় নির্বাচনি প্রচারণায় অংশ নেন নৌকার প্রার্থী সাইদুর।

এ সময় আচরণবিধি ভেঙে ব্যান্ডপার্টি দিয়েও প্রচারণা চালান তিনি। পরে তার বাড়িতে প্রায় দুই হাজার মানুষের ভূরিভোজের আয়োজন করা হয় বলে অভিযোগ ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD