1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

ধামরাইয়ে লোকালয়ে ছাগল খেতে এসে জনতার হাতে বাঘ আটক

মোঃ আব্দুর রউফ,ধামরাই (ঢাকা)প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ২৭৪ বার পঠিত

এবার ঢাকার ধামরাইয়ে জনতার হাতে আটক হয়েছে সুন্দর বনের রয়েল বেঙ্গল টাইগার। প্রচন্ড ক্ষুধার যন্ত্রণা সইতে না পেরে বাঘটি লোকলায়ে ছাগল খেতে এসে জনতার হাতে ধরা পড়ে।

শুক্রবার রাতে বাঘটি আটক হয় উপজেলার কুশুরা ইউনিয়নের নবগ্রাম এলাকায়। ধারণা করা হচ্ছে বেনাপোল,হিলি ও পার্বতীপুর সীমান্ত দিয়ে পাচার করতে যাওয়ার সময় পাচারকারিদের হাত থেকে এ বাঘটি এরপর বাঘটি সম্ভবত স্থানীয় কোন জঙ্গল,কলাবাগান কিংবা কবরস্থানের ঝোঁপঝাড়ে আত্মগোপন করে। এরপর ক্ষুধার যন্ত্রনা সইতে না পেরে বাঘটি লোকালয়ে চলে আসে ছাগল কিংবা গরু ভক্ষনের জন্য।

কৃষক মোঃ আব্দুল হালিমের বাড়ীর একটি ছাগল ধরে নিয়ে আমবাগানের ভেতর আরামে বসে ছাগলটি চিবিয়ে চিবিয়ে বেশ মজা করে খাচ্ছিল ওই বাঘটি। এসময় পথচারিরা হাড়গগুড় চিবানোর মড় মড় শব্দ শুনতে পেয়ে ভঁয়ে আঁতকে উঠে। বিষয়টি এলাকাবাসীর কাছে জানানো হলে লাঠিসোঠা মোটা সুতার ঘেরজাল নিয়ে বাঘটিকে ঘেরাও করে চারপাশ থেকে।

বাঘটি  জনতার হাতে আটক হয়ে যায়। এলাকাবাসীর মাঝে এখবর  ছড়িয়ে  পড়লে শত শত উৎসুক জনতা বাঘটি দেখতে আসে। তবে জনমনে বেশ আতংক ছড়িয়ে পড়েছে। তাদের ধারণা এলাকার ঝোঁপঝাড়,কবরস্তান কিংবা কলাবাগানের ভেতর আরও বাঘ বা বাঘ ছানা লুকিয়ে রয়েছে।

শনিবার বিকালে আব্দুল হালিম জানান,শুক্রবার দিনগত রাত ১১টার দিকে আমার বাড়ীর উঠানে থাকা একটি বড় ছাগল ধরে নিয়ে যায়। আমরা ধারনা করেছিলাম হয়তো কোন শিয়াল কুকরে ধরে নিয়ে গেছে ছাগলটি। অনেক খোঁজাখুঁজি করেও কোথাও ছাগলটি পাইনি। পরে গ্রামবাসীর আনাগোনা ও হৈহুল্লোল শুনে এগিয়ে গিয়ে দেখি ওই বাঘটিই আমার ছাগলটি ধরে নিয়ে খেয়ে ফেলেছে। বাঘের পাশেই পড়ে আছে ছাগলটির মাথা। এ বাঘটি চিড়িয়াখানায় দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD