1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
চলতি ঈদে মোট চারটি সিনেমা রিলিজ হয়েছে স্ত্রীসহ দুই কন্যাকে জবাই করে হত্যা করলো ঋণের চাপে মানসিক বিকারগ্রস্থ স্বামী নিউরন নার্সিং ছাত্রছাত্রীদের বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে জিংক ধানের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত ধামরাই উপজেলার সূতিপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন রেজাউল করিম রাজা ধানকোড়া গিরীশ ইনস্টিটিউশনের  এসএসসি- ৯৩ ব্যাচের বন্ধুদের মিলন মেলা অনুষ্ঠিত না ফেরার দেশে ইকোপার্কে ঘুরতে যাওয়া শিশু রাফি বায়তুল মোকাররমে পর্যায়ক্রমে ঈদুল ফিতরের পাঁচটি জামাত অনুষ্ঠিত  হবে ৩ মে থেকে ঢাকা ও ঢাকার পশ্চিমাংশে কিছু এলাকায় গ্যাস সঙ্কট থাকবে শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই মোটরসাইকেলের গ্যারেজ

নির্বাচন নিয়ে আপিল করেছেন সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ১২৯ বার পঠিত

নির্বাচনী ফলাফলে অসন্তোষ প্রকাশ করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আপিল করেছেন সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ।

আজ শনিবার (২৯ জানুয়ারি ) তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনী আপিল বোর্ডের কাছে এ আবেদন করেছেন। আপিল বোর্ড সদস্য ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান  আপিল করার বিষয়টি নিশ্চিত করেছেন। এবারের শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের সদস্যরা হলেন মোহাম্মদ হোসেন, সোহানুর রহমান সোহান, মোহাম্মদ হোসেন জেমী। সোহান বলেন, ‘আমাদের কাছে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আপিল আবেদন করেছেন। আমরা যাচাই করছি। এরপর আমাদের সিদ্ধান্ত আজকের মধ্যেই জানিয়ে দেওয়ার চেষ্টা করব আপিল করার বিষয়টি নিশ্চিত করে নিপুণ জানান, যে ফলাফল প্রকাশ করা হয়েছে, তাতে কারচুপির আশঙ্কা করছেন তিনি। ভোটের হিসাবেও গড়মিল পাওয়া গেছে বলে জানিয়েছেন। এদিকে বিষয়টি নিয়ে কথা হয় প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুনের সঙ্গে। তিনি বললেন, ‘কার্যকরী পরিষদে ১০টি ও সম্পাদকীয় পরিষদে ২৬টি ব্যালট বাতিল হয়েছে। ভোট গণনায় কিন্তু দুই পক্ষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এরপরও যদি কেউ ভোটের ফলাফলে অসন্তোষ ও সন্দেহ প্রকাশ করেন, তাহলে অবশ্যই আপিল করতে পারেন। আপিল কমিটির সদস্যরা যাছাই–বাছাই করে তাঁদের মতামত জানাবেন। ভোট বাতিলের নিয়মটা কী, এমন প্রশ্নে পীরজাদা হারুন, ‘যেখানে ১০ জনকে ভোট দেওয়ার কথা, সেখানে যদি ৯ নয়জনকে দেওয়া হয়, তখন সেটা বাতিল বলে গণ্য হয়।’ এটা কি নির্বাচন কমিশনের নিয়ম, এমন প্রশ্নে তিনি বললেন, ‘এটা হয়ে আসছে। কম হলেও বাতিল, বেশি হলেও বাতিল প্রার্থীদের কেউ কেউ আবার বললেন, ১০ জনকে ভোটাররা ভোট নাইবা দিতে পারেন, তাই বলে ৯ জনেরটা বাতিল কেন হবে? এটা যাঁদের দেওয়া হয়েছে, তাঁদেরকে বঞ্চিত করাও বলছেন তাঁরা। কেউ আবার বলছেন, দরকার হয় ২৬টি ভোট আবার নিক, তারপর যিনি জিতবেন, তাঁকে নির্বাচিত করুক। এমন প্রসঙ্গ মনে করিয়ে দিতে পীরজাদা হারুন বললেন, ‘যদি বলে ২৬টা ভোট আবার নিতে হবে, এটা কিন্তু নির্বাচন কমিশন কিছুই করতে পারবে না। তবে কেউ যদি এমনটা বলে থাকেন, নির্বাচন অবৈধ হয়েছে, তবে আদালতের সিদ্ধান্ত নিয়ে তাঁরা পুনরায় নির্বাচন করতে পারেন। সে ক্ষেত্রে পুনরায় তফসিল ঘোষণা করে এবং নির্বাচন কমিশনার নিয়োগ করে আবার নির্বাচন করাতে পারেন। ২৬টা ভোট আলাদাভাবে গ্রহণ করার কোনো সুযোগ নেই।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD