1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৮ অপরাহ্ন

অনুমোদন বিহীন দুটি ইটভাটাকে ৪ লক্ষ টাকা জরিমানা

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৭ বার পঠিত

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অনুমোদন বিহীন ইট ভাটা বন্ধে ধামরাই উপজেলা প্রশাসনের অভিযানে মোল্লা ব্রিকস এবং ভাই ভাই ব্রিকস নামে দুটি ইটভাটাকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই ইটভাটা দুটি ভেঙে দেওয়া হয়েছে।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ।

আজ সোমবার (৭ ফেব্রুয়ারী) দুপুরে ধামরাই সদর ইউনিয়নের ডেমরান এলাকায় এই অভিযান পরিচালনা করে দুটি ইটভাটাকে জরিমানা করা হয়। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে ধামরাইয়ে অভিযান চালিয়ে ২টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪ লক্ষ টাকা আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। উপজেলার সদর ইউনিয়নের ডেমরান এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ।

এ সময় আর্থিক জরিমানাসহ ইটভাটা ২ ভেঙ্গে দেয়া হয় এবং পানি দিয়ে কাঁচা ইট ভিজিয়ে ভেকু দিয়ে ইট গুলো ভেঙে ফেলা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসতিয়াক আহমেদ জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুয়ায়ী যে সকল ইট ভাটার কাগজপত্র নেই সেই ভাটা গুলো বন্ধের নির্দেশ রয়েছে। মোল্লা ব্রিকস ও ভাই ভাই ব্রিকস দুটি তাদের বৈধ কোন কাগজ পত্র দেখাতে পারেনি।তাই ব্রিকস দুটি ভেঙে দেওয়া হয়েছে। সেই সাথে দুটি ব্রিকস দুটির মালিককে ২ লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ঔই কর্মকর্তা। এই সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময় উপস্থিত ছিলেন ধামরাই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD