1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
চলতি ঈদে মোট চারটি সিনেমা রিলিজ হয়েছে স্ত্রীসহ দুই কন্যাকে জবাই করে হত্যা করলো ঋণের চাপে মানসিক বিকারগ্রস্থ স্বামী নিউরন নার্সিং ছাত্রছাত্রীদের বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে জিংক ধানের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত ধামরাই উপজেলার সূতিপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন রেজাউল করিম রাজা ধানকোড়া গিরীশ ইনস্টিটিউশনের  এসএসসি- ৯৩ ব্যাচের বন্ধুদের মিলন মেলা অনুষ্ঠিত না ফেরার দেশে ইকোপার্কে ঘুরতে যাওয়া শিশু রাফি বায়তুল মোকাররমে পর্যায়ক্রমে ঈদুল ফিতরের পাঁচটি জামাত অনুষ্ঠিত  হবে ৩ মে থেকে ঢাকা ও ঢাকার পশ্চিমাংশে কিছু এলাকায় গ্যাস সঙ্কট থাকবে শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই মোটরসাইকেলের গ্যারেজ

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে দুই ব্যবসায়ী নিহত

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৭ বার পঠিত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে পৃথক ঘটনায় বাংলাদেশের কুমিল্লার মিরাজ ও নোয়াখালির সাইফুল নামক দুই ব্যবসায়ী নিহত হয়েছে। এর মধ্যে মীর হোসেন মিরাজের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নে। তিনি ইউনিয়নের দত্তসার গ্রামের সফিকুর রহমানের ছেলে।

এর আগের আরেক ঘটনায় ডাকাতের গুলিতে আহত বাংলাদেশি ব্যবসায়ী সাইফুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন। তার বাড়ি নোয়াখালি জেলায়।

মীর হোসেন মিরাজ মারা যান স্থানীয় সোমবার (৭ ফেব্রুয়ারি) রাত আনুমানিক ১০টায় দিকে। তিনি ঘাটেং প্রদেশের বেনানী এলাকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা মিরাজের (৪৫) রুমে হানা দেয়। অস্ত্রের মুখে তাকে জিম্মি করে ঘরে থাকা নগদ অর্থ, মূল্যবান জিনিসপত্র এবং ব্যাংকের কার্ড নিয়ে নেয়। চলে যাবার সময় তার বুকে ও মাথায় গুলি করে। ঘটনাস্থলেই মিরাজ মারা যান।

আলকরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল মিরাজের মৃত্যুর বিষয়টি গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন। তিনি জানান, আমি শুনেছি ছেলেটার মৃত্যুর কথা। খুবই দুঃখজনক বিষয়। তার পরিবার যদি মরদেহ আনা বা অন্য কোনো বিষয়ে সহযোগিতা চায়, আমরা সব করতে প্রস্তুত আছি।

মিরাজের মামাশ্বশুর শামিম আহমেদ জানান, মিরাজ কাজের জন্য ১২ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যান। সেখানে ঘাটেং প্রদেশের বেনানী এলাকায় ব্যবসা করতেন। আরও কয়েকজন তার ব্যবসায়ী পার্টনার ছিলো। যৌথ অংশীদার ব্যবসা ছিল তার। সন্ত্রাসীরা গুলি করে স্থান ত্যাগ করার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, এ ঘটনার তদন্ত করে বাংলাদেশ সরকারের মাধ্যমে বিচার দাবি করছি। প্রবাসীদের নিরাপত্তা জোরদার করতে হবে। মরদেহ দ্রুত দেশে পাঠানোর জন্য সরকারের সহযোগিতা কামনা করছি।

এদিকে দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে আহত আরেক বাংলাদেশি ব্যবসায়ী সাইফুল ইসলাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

অন্যদিকে, নিজ দোকানে ডাকাতের গুলিতে আহত হওয়ার পর সাইফুল দুই সপ্তাহ ধরে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় কিম্বার্লি প্রাদেশিক হাসপাতালে তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD