1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চলতি ঈদে মোট চারটি সিনেমা রিলিজ হয়েছে স্ত্রীসহ দুই কন্যাকে জবাই করে হত্যা করলো ঋণের চাপে মানসিক বিকারগ্রস্থ স্বামী নিউরন নার্সিং ছাত্রছাত্রীদের বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে জিংক ধানের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত ধামরাই উপজেলার সূতিপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন রেজাউল করিম রাজা ধানকোড়া গিরীশ ইনস্টিটিউশনের  এসএসসি- ৯৩ ব্যাচের বন্ধুদের মিলন মেলা অনুষ্ঠিত না ফেরার দেশে ইকোপার্কে ঘুরতে যাওয়া শিশু রাফি বায়তুল মোকাররমে পর্যায়ক্রমে ঈদুল ফিতরের পাঁচটি জামাত অনুষ্ঠিত  হবে ৩ মে থেকে ঢাকা ও ঢাকার পশ্চিমাংশে কিছু এলাকায় গ্যাস সঙ্কট থাকবে শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই মোটরসাইকেলের গ্যারেজ

৫ বাংলাদেশিকে বন্দী করে নির্যাতন করছে ইউক্রেনের সেনারা-রাশিয়া দূতাবাস

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৮৫ বার পঠিত

রাশিয়া দূতাবাসের বাংলাদেশের টুইটার অ্যাকাউন্ট থেকে  ৫ বাংলাদেশিকে বন্দী করে নির্যাতনের একটি টুইট করা হয়। টুইটে রাশিয়া দূতাবাস জার্মানির গণমাধ্যম ডয়েচে ভেলে বাংলার ফেসবুক পেজে প্রকাশিত একটি ভিডিও শেয়ার করা হয়।

ভিডিওটিতে জানানো হয়, ইউক্রেনের কিভারতিসি শহরের একটি অভিবাসী ক্যাম্পে আটকে আছেন পাঁচ বাংলাদেশি। অন্য দেশের শতাধিক বিদেশি নাগরিকও সেখানে আছে। রিয়াদুল মালিক নামে এক বাংলাদেশির ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়।

রিয়াদুল মালিকের করা ভিডিওতে তাঁকেসহ চার বাংলাদেশিকে দেখা যায়। অপর বাংলাদেশিকে দরজার কাছে পাহারায় রাখেন, যাতে মোবাইল ব্যবহার করতে কেউ দেখে না ফেলে। যুদ্ধের বেশ আগে থেকেই প্রায় ১৫ মাস ধরে ক্যাম্পটিতে বন্দী অবস্থায় রয়েছেন রিয়াদুল মালিক। অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টায় তিনিসহ অন্য বাংলাদেশিদের আটক করা হয় বলে ভিডিওতে জানান তিনি।

ভিডিওতে রিয়াদুল মালিক বলেন, রাশিয়া বোমা ফেলছে শুধু আর্মি বেজ দেখে দেখে। আমরা অনেক ভয়ের মাঝে ও আতঙ্কের মধ্যে রয়েছি। আমাদের আটকে রেখেছে ক্যাম্পে। রাত হলে বোমা ও গুলির শব্দ শুনতে পাই। রাতে লাইট নিভিয়ে দেয়। যেখানে চারজনের থাকার কথা, সেখানে একত্রে ১০ জনকে রাখা হচ্ছে। অভিবাসী ক্যাম্পে থাকা আটকদের নির্যাতন করা হয় বলে অভিযোগ করেছেন রিয়াদুল মালিক।

ভিডিওতে জীবনের নিশ্চয়তা নিয়ে উদ্বেগ জানিয়ে তিনি বলেন, ইউক্রেনের সব আর্মি ক্যাম্প বোমা মেরে উড়িয়ে দেওয়া হয়েছে। শুধু এই ক্যাম্পটি এখনো রয়েছে। আমরা আকুল আবেদন করছি, আমাদের এখান থেকে উদ্ধার করার জন্য। আমাদের জীবনের এক মিনিটের নিশ্চয়তা নেই।

১৫ মাসের ওপরে ক্যাম্পটিতে আটক অবস্থায় রয়েছেন জানিয়ে রিয়াদুল মালিক বলেন, ‘আমাদের অপরাধ ছিল, আমরা সীমান্ত পার হতে গিয়েছিলাম। অন্যান্য ক্যাম্প থেকে মানুষ ছেড়ে দিয়েছে। তবে আমাদের ছাড়ছে না। আমরা বেলারুশের অনেক কাছে রয়েছি, ৬০ কিলোমিটারের মধ্যে।

পররাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন গণমাধ্যমে জানায়, শুধু এই পাঁচ বাংলাদেশি নন, ইউক্রেনের বিভিন্ন স্থানে এ রকম বেশ কিছু বাংলাদেশি রয়েছেন। তাঁদের সেখান থেকে বের করে নিয়ে আসার চেষ্টা চলছে। এ ক্ষেত্রে ভারতের সহযোগিতা নিচ্ছে বাংলাদেশ। আর সেই সঙ্গে রাশিয়ার সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD