1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৩৭ পূর্বাহ্ন

চীনে আবার করোনা সংক্রমণ বাড়ছে

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৬৫ বার পঠিত

চীনে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। দেশজুড়ে মঙ্গলবার নতুন করে ৪ হাজার ৭৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে বাণিজ্যিক কেন্দ্র শেংইয়াঙে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার রাতে সেখানে লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে কর্তৃপক্ষ অব্যাহত লকডাউনের কারণে প্রবৃদ্ধিতে সংকট তৈরির বিষয়ে সতর্ক করেছে।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ চীন অর্থনীতি এবং স্বাস্থ্য সুরক্ষার মধ্যে সমতার চেষ্টা করে যাচ্ছে।

গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিএমডাব্লিউসহ আরো অনেক শিল্প কারখানার কার্যালয় শেংইয়াঙে অবস্থিত। মঙ্গলবার এ শহরে নতুন করে ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ কারনে কর্তৃপক্ষ আবাসিক সকল কম্পাউন্ডকে নিবিড় ব্যবস্থাপনায় এবং ৪৮ ঘন্টার মধ্যে করোনার নেগেটিভ ফলাফল ছাড়া বাসিন্দাদের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে গত সপ্তাহে চীনের প্রেসিডেন্ট শি জিন পিং চীনের অর্থনীতিতে করোনা মহামারির প্রভাব কমানো এবং একইসঙ্গে করোনার জিরো নীতির বিষয়ে কঠোর থাকতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

উল্লেখ্য, বিশ্বে করোনা মহামারি প্রথম প্রাদুর্ভাব চীনের উহান শহরে ২০১৯ সালে দেখা দেয়। সে সময় দেশটি করোনা প্রতিরোধে ‘জিরো করোনা’ নীতি ঘোষণা করে এবং তা নিয়ন্ত্রণে আনে কিন্তু হঠাত করে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় দেশটি দ্রুত পদক্ষেপ নেয়ার চিন্তা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD