1. admin@dailysunrisebangla.com : admin :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৭ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ের গড়েয়াতে প্রথম বারের মত টিসিবি’র পন্য বিক্রি

রেজাউল ইসলাম মাসুদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১৯৭ বার পঠিত

পবিত্র রমজান উপলক্ষে ফ্যামিলি কার্ডের মাধ্যমে সারাদেশে এক কোটি নিম্ন আয়ের উপকারভোগী পরিবারের মাঝে স্বল্প মূল্যে টিসিবি’র সরবরাহকৃত পন্য পৌঁছে দেয়ার অংশ হিসেবে ঠাকুরগাঁও সদর উপজেলার ১৩ নং গড়েয়া ইউনিয়নের ১৩৩৩ জন তালিকাভুক্ত পরিবারের কাছে পন্য বিক্রয় করা হচ্ছে।

আজ রবিবার সকাল থেকেই রইজ উদ্দিন আইডিয়াল একাডেমি মাঠ চত্তরে এই কার্যক্রমের উদ্বোধন করেন গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রইজ উদ্দিন সাজু (মাস্টার)। প্রথম পর্যায়ে প্রত্যেক উপকারভোগী ১১০ টাকা প্রতি লিটারে ২ লিটার সোয়াবিন তেল, ৫৫ টাকা প্রতি কেজি হিসেবে ২ কেজি চিনি ও ৬৫ টাকা প্রতি কেজি হিসেবে ২ কেজি মসুর ডালের প্যাকেজ মূল্য ৪৬০ টাকা ধরা হয়েছে।

দ্বিতীয় পর্যায়ে এই প্যাকেজর সঙ্গে ২ কেজি ছোলা, খেজুর ও যুক্ত করে বিক্রি করা হবে। একজন কার্ডধারী রোজার আগে এবং রোজার মধ্যে দুই দফায় এসব পণ্য পাবেন। প্রথম কিস্তির পণ্য পাবেন ২৭ মার্চ এবং ২৮ মার্চ, ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সঙ্গে ছোলা,ও খেজুর যুক্ত করে বিক্রি করা হবে।

সুষ্ঠুভাবে বিতরণের লক্ষ্যে প্রতিটি গাড়িতে ডিলার , ট্যাক অফিসার ও একজন গ্রাম পুলিশ পুলিশ নেতৃত্বে কাজ করবে। সকাল থেকেই মানুষের লম্বা ও গাদাগাদি লাইন দেখা যায়। টিসিবির মাধ্যমে ক্রয়ক্রত যে কোন প্রকার পন্য সামগ্রী খোলা বাজার বা অন্য কারও কাছে পাওয়া গেলে তাৎক্ষনিক মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD