1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

প্রাথমিক স্কুলের ক্লাস চলবে ২৬ এপ্রিল পর্যন্ত

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৬৯ বার পঠিত

দেশে আগের ঘোষণা অনুযায়ী ২৬ এপ্রিল পর্যন্ত প্রাথমিক স্কুলের ক্লাস চলবে। তীব্র গরম আর রমযান মাস হলেও ছুটি আর কমানো হবে না বলে আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম জানান, আগামী ২৬ এপ্রিল পর্যন্ত প্রাথমিক স্কুলের ক্লাস চলবে। ছুটি কমানোর কোন সিদ্ধান্ত নেয়নি মন্ত্রণালয়।

দেশে গরমের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শিশুদের নানা ধরনের রোগব্যাধী দেখা দিয়েছে। অন্যদিকে স্কুল-কলেজ খোলা থাকায় রমযানে ঢাকা মহানগরে যানজটের মাত্রাও বেড়ে গেছে- এসব বিষয় বিবেচনায় মাধ্যমিক ও কলেজ পর্যায়ে ক্লাস কমিয়ে ছুটি বাড়ানোর চিন্তা করা হলেও প্রাথমিক বিদ্যালয়ের ছুটি বাড়ছে না।

আমিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বড় ধরনের মহামারি ছাড়া আমরা আর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে চাই না। গুটি কয়েক মানুষের দাবির পরিপ্রেক্ষিতে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না। বাড়তি ক্লাস করিয়ে প্রাথমিক স্কুলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে চাই। এতে কারো কোনো সমস্যা হলো সেটি আমাদের দেখার বিষয় না। ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত নিয়মিত ক্লাস চালিয়ে যেতে মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সচিব আরো বলেন, গত ২ বছর প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় অনেক শিশু পিছিয়ে গেছে। তাদের শিখন ঘাটতি মেটাতে রমজানে ক্লাস করানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD