1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:০৮ অপরাহ্ন

আগামী এক সপ্তাহ দেশের বেশির ভাগ স্থানে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১৪৩ বার পঠিত

দেশে দীর্ঘ খরতাপের পর অবশেষে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও শিলা বৃষ্টি শুরু  হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে,

আজ সোমবার বিকেলে রাজধানীতেও আকাশ মেঘলা হয়ে আসতে পারে, কোথাও কোথাও হালকা বৃষ্টিও হতে পারে। আর কাল সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ঝড়–বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ বলছে, আগামী এক সপ্তাহ দেশের বেশির ভাগ স্থানে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এই সময় বেশি বৃষ্টি হতে পারে দেশের হাওর এলাকাখ্যাত সিলেট ও ময়মনসিংহ বিভাগে। ওই দুই বিভাগের উজানে ভারতীয় অংশেও টানা ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর।

ফলে দেশের উত্তর–পশ্চিমাঞ্চলের হাওর এলাকায় আরেক দফা বন্যা হতে পারে এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরে খবর নিয়ে জানা যায়  হবিগঞ্জসহ সিলেট বিভাগের প্রায় সব জেলায় যে বৃষ্টি শুরু হয়েছে, তা আগামী এক সপ্তাহ চলতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও রংপুর বিভাগেও বৃষ্টির সম্ভাবনা আছে। ফলে দেশের হাওর এলাকাগুলোতে এই বৃষ্টি ও সম্ভাব্য ঢলের জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে।

এদিকে গতকাল রোববার রাত থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টি ও শিলা বৃষ্টি হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে ৫৩ মিলিমিটার। এরপর কিশোরগঞ্জের নিকলীতে ৪৮, নীলফামারীর ডিমলায় ২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর দেশের সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত রংপুর ও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়া বয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD