1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

অনুমোদন বিহীন তিনটি ইটভাটাকে ২লক্ষ৬০হাজার টাকা জরিমানা

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ১৪৩ বার পঠিত

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অনুমোদন বিহীন ইট ভাটা বন্ধে ধামরাই উপজেলা প্রশাসনের অভিযানে এম, বি,বি ব্রিকস এবং এম,ডি,বি,সি ব্রিকস,রিয়াজুদ্দিন ব্রিকস নামে তিনটি ইটভাটাকে ভ্রম্যমান আদালত পরিচালনা করে দুই লক্ষ ৬০হাজার টাকা জরিমানা করেছে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার।

আজ শুক্রবার (১৫ত্রপ্রিল) দুপুরে ধামরাই উপজেলার জয়পুড়া, ডাউটিয়া ও কালামপুর এলাকায় এই অভিযান পরিচালনা করে তিনটি ইটভাটাকে জরিমানা করা হয়। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২টি ইটভাটায় একলক্ষ আশি হাজার টাকা সেই সাথে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স ব্যবহার করে ভাটা পরিচালনা করায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়তন্ত্র) আইন ২০১৩ অনুয়ায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে আশি হাজার টাকা আর্থিক জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার।

এ সময় আর্থিক জরিমানাসহ ইটভাটা তিনটি ভেঙে দেয়া হয় এবং সেই সাথে কাঁচা ইট ভেকু দিয়ে ভেঙে ফেলা হয়েছে। এই বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার জানান, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে হাই কোর্টের নির্দেশ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুয়ায়ী যে সকল ইট ভাটার কাগজপত্র নেই সেই ভাটা গুলো বন্ধের নির্দেশ রয়েছে। এম, বি,বি ব্রিকস ও এম,ডি,বি,সি ব্রিকস এবং রিয়াজুদ্দিন ব্রিকস নামে অবৈধ তিনটি ইটভাটাকে ২লক্ষ ৬০হাজার টাকা জরিমানা করা হয়েছে।সেই সাথে ভাটা তিনটিকে ভেঙে ফেলা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ঔই কর্মকর্তা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময় উপস্থিত ছিলেন ধামরাই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD