1. admin@dailysunrisebangla.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

প্রয়াত বিএনপি নেতা ব্যারিস্টার জিয়ার স্মরণে দোয়া

সাভার (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১২০ বার পঠিত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক সাংসদ প্রয়াত জিয়াউর রহমান খানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করা হয়েছে।

আজ রবিবার (২৪ এপ্রিল) বিকেলে উপজেলার বালিয়া ইউনিয়নের বালিয়া কেন্দ্রীয় জামে মসজিদে পরিবারের পক্ষে এ দোয়া ও মিলাদ মাহফিল করা হয়। ওদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক একেএম আহসানুল্লাহ।

এতে উপস্থিত ছিলেন প্রয়াত জিয়াউর রহমান খানের মেয়ে জিনা আম্বারিন খান, ধামরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুল আলম, ওদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য রাকিবুর রহমান খান ফরহাদ, ওদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ রাজ্জাক ও নব নির্বাচিত অভিভাবক সদস্যবৃন্দসহ এলাকাবাসী। এসময় প্রয়াত জিয়াউর রহমান খানের মেয়ে জিনা আম্বারিন খান বলেন, আমার বাবা আজীবন ধামরাইয়ের মানুষের পাশে ছিলেন। মানুষের জন্যে কাজ করে গেছেন।

আজ আমাদের মাঝে সেই মহান ও ত্যাগী নেতা নেই। শিক্ষা, সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে তাঁর অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। অসময়ে তাঁর চলে যাওয়ায় কর্মীদের হৃদয়ে রক্তক্ষরণ সংঘটিত হয়েছে। তিনি বলেন, ধামরাইবাসীর সঙ্গে ছিল তাঁর আত্মার বন্ধন। সামাজিক, শিক্ষা ও অর্থনৈতিক প্রেক্ষাপটে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। মারা যাওয়ার কয়েকদিন আগেও তিনি মানুষকে আর্থিকভাবে সহায়তা দেন। এ অকাল মৃত্যুতে আমি সকলের কাছে তার বিদেহী আত্মার জন্যে দোয়া চাই।

প্রসঙ্গত, জিয়াউর রহমান খান ঢাকার ধামরাই আসন থেকে ধানের শীষ প্রতীকে চারবার সাংসদ নির্বাচিত হন। তিনি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। জিয়াউর রহমান খানের বাবা আতাউর রহমান খান এইচ এম এরশাদ ক্ষমতায় থাকার সময় প্রায় এক বছর বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন। আতাউর রহমান পূর্ব পাকিস্তানের মুখ্যমন্ত্রীর দায়িত্বও পালন করেন। গত বছর (২০২১) ২৫ এপ্রিল রাজধানীর একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD