1. admin@dailysunrisebangla.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী ঈদ উপহার ঘর ও জমির দলিল পেলেন ১৫০ ভুমিহীন পরিবার

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১৫৬ বার পঠিত

ঢাকার ধামরাইয়ে স্বপ্নের নুতন ঘরে উচ্ছল আনন্দ উপভোগ করবে ভুমিহীন পরিবার। প্রধানমন্ত্রী জনত্রেী শেখ হাসিনার ঈদ উপহার হিসাবে নুতন ঘর ও জমি পেয়েছেন ১৫০ভুমিহীন পরিবার। সেই সঙ্গে ঘর ও জমির দলিলও পেয়েছেন তারা।

মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে জমিসহ ঘরের দলিল বুজিয়ে দেন ঢাকা-২০,ধামরাই আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এই সময় তিনি বলেন,প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন বিশ্ব মানবতার মা। তাই তিনি হতদরিদ্র ভুমিহীন ও গৃহহীন পরিবারের সুখের কথা চিন্তা করেই এ উদ্যোগ নিয়েছেন। তাই ভুমিহীন ও গৃহহীনরা এখন প্রধানমন্ত্রীর ঈদ উপহারের নতুন ঘরে ঈদ আনন্দ উপভোগ করবে। প্রধানমন্ত্রীর এপ্রয়াস ভবিষ্যতেও অব্যাহত থাকবেন। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি আরও বলেন, এখন থেকে তারা আর ভুমিহীন নন। তারাও এখন জমি ও বাড়ীর মালিক।

ধামরাইয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় নির্মিত বাড়ির দলিল হস্তান্তর করা হয়েছে। এই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি বলেন,উপজেলা সদরের কায়েতপাড়া আশ্রয়ণ প্রকল্পে ৫০টি, দেপাশাই আশ্রয়ন প্রকল্পে ৪৮টি, ছোট কালামপুর আশ্রয়ণ প্রকল্পে ৩৬টি এবং বাস্তা আশ্রয়ন প্রকল্পে ১৬টিসহ ৪টি স্থানে নির্মিত ১৫০টি ভূমিহীন এবং গৃহহীন পরিবারের মধ্যে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ও নির্মিত বাড়ি ও জমির দলিল হস্তান্ত করা হয়েছে। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাদ্দেশ হোসেন, পৌর মেয়র আহালহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ,মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা,উপজেলা সহকারি কমিশনার ভূমি ফারজানা আক্তারসহ বিভিন্ন এলাকা থেকে আগত দলিলগ্রহিতাগণ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD