1. admin@dailysunrisebangla.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৩৫ পূর্বাহ্ন

ধামরাইয়ে সূতিপাড়া ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থীসহ ৯জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ধামরাই (ঢাকা)প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৩০১ বার পঠিত

নবম ধাপে সারা বাংলাদেশে ১৩৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সাথে ঢাকার ধামরাইয়ে সূতিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আংশ নিতে নৌকার বিদ্রোহী প্রার্থীসহ ৯জন চেয়ারম্যান পদে তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।এতে একজন বাংলাদেশ ক্ষমতাশীল দল আওয়ামী-লীগের মনোনীত নৌকার প্রার্থী বাদে সবায় স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবে। তথ্যটি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার।

মঙ্গলবার (১৭মে) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করেন।এছাড়া মহিলা সংরক্ষিত আসনে ১৩জন এবং সাধারণ সদস্য(মেম্বার) পদে ৪৭জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।ধামরাই উপজেলার ১টি ইউনিয়নে চেয়ারম্যান ও মহিলা সংরক্ষিত আসনে এবং সাধারণ সদস্যপদে মোট ৬৯জন প্রার্থীর প্রতিদ্বন্ধিতা করছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার।

চেয়ারম্যান প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেছেন, বাংলাদেশ ক্ষমতাশীল দলের মনোনীত নৌকার প্রার্থী সূতিপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ রেজাউল করিম রাজা।তার বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হলেন,বাংলাদেশ আওয়ামী-সেচ্ছাসেবক লীগের ধামরাই উপজেলার সহ-সভাপতি রবিউল করিম, ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃ তানভীর হাসান তুহিন, যুবলীগ নেতা মোঃ সালে আকরাম চৌধুরী, বাংলাদেশ ইসলামি আন্দোলন দলিয় প্রতিকে প্রার্থী  মোঃ নুরুজ্জামান ।

এছাড়া স্বতন্ত্র প্রাথী সূতিপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ রমিজুর রহমান চৌধুরী রুমা , মোঃ রাফিজুর রহমান চৌধুরী সুলতান, মোঃ আলীমুর রহমান লিটন, মোঃ সোহেল হায়দার চেধুরী কবির। মনোনয়ন পত্র দাখিল শেষে নৌকার মননীত প্রার্থী মোঃ রেজাউল করিম রাজা বলেন, আমি গত পাঁচটি বছর সূতিপাড়া ইউনিয়নে চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছি। আপনারা জানেন আমি কোন অবৈধ কোন কাজ করি নায়। আমার দ্বারাতে কোন মানুষ কষ্ট পায় নাই। আমি সব সময় সরকারী কোন বরাদ্দ থাকলে সেটা ম্বোমারদের দিয়ে করিয়েছি। আমার কাছে কোন মানুষ এসে খালিহাতে ফিরে যায় নাই। আমি সব সময় গরীব দুখি মানুষের পাশে থেকে কাজ করে গেছি। তাই প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে দ্বিতীয় বারের মত নৌকা দিয়ে সূতিপাড়া ইউনিয়নের দায়িত্ব দিয়েছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত।

এই বিষয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ রমিজুর রহমান চৌধুরী রুমা বলেন, নির্বাচন সুষ্ট হলে এবং মানুষ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে বাকী ৮জন যে ভোট পাবে আমি একই তার চেয়ে বেশি ভোট পেয়ে জয়লাভ করবো ইনশাল্লাহ।

তিনি আর বলেন আমি গত নির্বাচনে আমাকে ভয়ভীতি ও মামলা হামলা ভয় প্রর্দশন করার কারণে আমি নির্বাচন বর্জন করেছিলাম। তবে এই নির্বাচনে সাধারণ মানুষের মন থেকে এখনো সেই ভয় যে কখন যে সহিংসতা শুরু হয়। তাই সুষ্ঠু নির্বাচন দাবি করছে সাবেক এই চেয়ারম্যান। ধামরাই উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার বলেন, নির্বাচনকে সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার জন্য যা যা দরকার সবই করা হবে। সেই সাথে নির্বাচনকে গতিশীল করতে সবার সহযোগীতা আমাদের কাম্য।প্রার্থী প্রত্যাহারের তারিখ ২৬মে।

২৭ মে মার্কা দেওয়া দেওয়া হবে। আগামী ১৫জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেক প্রার্থীকে আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ার কথা বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD