1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:৩৫ পূর্বাহ্ন

পোল্ট্রিফার্মের অবৈধ বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ হারালো ৪র্থ শ্রেণির ছাত্র

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ২৮৫ বার পঠিত

ঢাকার ধামরাই উপজেলার আমতা ইউনিয়ন বাউখন্ড গ্রামের যুবলীগ নেতা মোঃ সেলিম খানের স্ত্রী মুক্তা খানমের কথায় গাছে আম পাড়তে উঠে একটি পোল্ট্রিফার্মের অবৈধ বৈধ্যুতিক তারে জড়িয়ে প্রাণ হারালো রোহান (১২) নামের চতুর্থ শ্রেণির ছাত্র।

বৃহস্পতিবার (২৬ মে) বিকাল ৬টার দিকে উপজেলার আমতা ইউনিয়নের বাউখন্ড গ্রামের মোঃ সেলিম খানের পোল্ট্রিফার্মে ঘটনাটি ঘটে।নিহত রোহান উপজেলার আমতা ইউনিয়নের বাউখন্ড গ্রামের মোঃ বাদশা আলমের ছেলে। সে বাউখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। স্থানীয় সূত্রে জানা যায়, বাউখন্ড গ্রামের যুবলীগ নেতা মোঃ সেলিম খানের মালিকানাধীন পোল্ট্রিফার্ম ভাড়া নিয়ে একই এলাকার মোঃ শহীদুল ইসলাম নামে এক খামারি পরিচালনা করেতেছে। যুবলীগ নেতা সেলিম খানের বাড়ি থেকেই দীর্ঘ ১২ বছর ধরে অবৈধভাবে বাড়ীর মিটার থেকে সংযোগ নিয়ে পোল্ট্রিফার্মে পরিচালনা করে আসছিল।

আজ বৃহস্পতিবার বিকাল ৬টার দিকে বাউখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র রোহান আহাম্মেদ ফার্মের মালিক সেলিম খানের স্ত্রীর মুক্তার কথায় ওই পোল্ট্রিফার্মের পাশে একটি আম গাছে উঠে আম পেরে দেওয়ার জন্য বলে। পরে রোহান ও তার বন্ধুরা মিলে পুকুরের পাশে একটি আম গাছে আম পারতে রোহান উঠে বাকিরা গাছের নিছে থাকে। এরপর গাছের পাশ দিয়ে পোল্ট্রিফার্মের অবৈধ বিদ্যুতের তারে জড়িয়ে গাছের নিচে পড়ে যায়। এই সময় বাকিরা চিৎকার করে দৌড়িয়ে বাড়িতে গিয়ে রোহানের মা বাবাকে খবর দেয়। সহপাঠীরা ডাক চিৎকার করলে পাশের বাড়ীর রাজ মিঞি দৌড়িয়ে গিয়ে রোহানকে তার থেকে ছাড়িয়ে বাড়ীতে নিয়ে যায়। তখন রোহান জীবিত ছিল।পরে রোহানের বাবা-মা গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যুর কোলে ডলে পড়ে।

এরপর কাওয়ালিপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশকে খবর দেয়া হলে পুলিশ ওই স্কুলছাত্রের মরদেহটি উদ্ধার করে। নিহত স্কুলছাত্রের মা ডালিমন বেগম বলেন, ফার্মে অবৈধ বিদ্যুৎ লাইন নেয়ায় এবং সেলিম খানের বউ মুক্তা খানমের কথায় আম পারতে গাছে না উঠলে আজ আমার ছেলে এমনভাবে মারা যেত না। মানুষের বাড়ীতে বাড়ীতে কাজ করে ছেলেদের লেখাপড়া ও ভরণপোষণ করতাম। এখন আমি এ শোক সইব কিভাবে। ধামরাই উপজেলা যুবলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ সেলিম খান বলেন, আমি বাড়ীতে ছিলাম না। খবর শুনে বাড়ীতে এসে দেখি রোহান মারা গেছে। তবে আমার স্ত্রী ঘর থেকে বের হয় না।আমার একটি প্রতিবন্ধী ছেলে আছে তাকে নিয়ে ব্যস্ত থাকেন। এই বিষয়ে সাটুরিয়া বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মোঃ ওবায়দুল্লাহ বলেন, বাড়ীর মিটার থেকে পোল্ট্রিফার্মের বিদ্যুৎ লাইন নিয়ে চালাতে পারবে না। তবে আমরা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে আইন গত ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে কাওয়ারীপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ উপ-পরিদর্শক মো: মজিবুর রহমান বলেন, বাউখন্ড গ্রামে বিদ্যুৎস্পর্শে একটি ছেলে মারা গেছে খবর শোনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করি। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়না তদন্তের জন্য ঢাকা হোসেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD