1. admin@dailysunrisebangla.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন

সুতিপাড়া ইউপি নির্বাচনের দ্বায়িত্ব থেকে র‍্যাব কর্মকর্তা প্রত্যাহার

ধামরাই (ঢাকা)প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ১৮৬ বার পঠিত

ঢাকার ধামরাইয়ের সুতিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের কালামপুর ভোট কেন্দ্রে বহিরাগত এক ব্যাক্তিকে প্রবেশ করানোর দায়ে দায়িত্বপ্রাপ্ত এক র‌্যাব কর্মকর্তাকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়শা আক্তার।

বুধবার (১৫ জুন) দুপুর ২টার দিকে ধামরাইয়ের কালামপুর আমাতন নেসা বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে। নির্বাচন তদারকির দায়িত্বে থাকা ওই র‌্যাব সদস্যের নাম জাহিদুল ইসলাম। তিনি র‌্যাবের উপসহকারী পরিচালক (ডিএডি) পদে কর্মরত ছিলেন। তবে কোথায় কর্মরত ছিলেন তা জানা যায় নি। বহিরাগত ওই ব্যক্তির নাম জাহিদুর রহমান। তিনি ধামরাইয়ের ভাড়ারিয়া ইউনিয়নের বাসিন্দা। গত ১১ নভেম্বর ধামরাইয়ের ১৫ টি ইউনিয়নের নির্বাচনের সময় তিনি ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদ থেকে আওয়ামী লীগের মনোনয়ন নৌকার প্রত্যাশি ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বহিরাগত জাহিদুর রহমান নামের এক ব্যক্তি ভোটকেন্দ্রে প্রবেশ করেন। এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার তাকে দেখে প্রশ্ন করেন তিনি এই এলাকার ভোটার কিনা? উত্তরে তিনি এখানকার ভোটার নন বলে জানান। পরে নির্বাচন কর্মকর্তা তাকে কেন্দ্র ত্যাগ করতে বললে র‌্যাবের ওই কর্মকর্তা এগিয়ে এসে বলেন, স্যার এই ব্যক্তি আমার সাথে প্রবেশ করেছেন।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হয়ে ভোট কেন্দ্রে তিনি বহিরাগত কাউকে প্রবেশ করানোর দায়ে আয়েশা আক্তার তার পদবী এবং নাম জেনে নির্বাচন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি অবগত কররেন। পরে তাকে নির্বাচনী দ্বায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়। এবিষয়ে ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার জানান, বিষয়টি র‌্যাব সদর দফতরে জানানো হয়েছে এবং র‌্যাবের ওই কর্মকর্তাকে নির্বাচনের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD