1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:৩৯ অপরাহ্ন

ভাসমান ও ছিন্নমূল জনগোষ্ঠীর গণনার মধ্য দিয়ে জনশুমারি ও গৃহ গণনা কার্যক্রম এর উদ্বোধন

রেজাউল ইসলাম মাসুদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৫৪ বার পঠিত

ঠাকুরগাঁওয়ে ভাসমান ও ছিন্নমূল জনগোষ্ঠীর গণনার মধ্য দিয়ে জনশুমারি ও গৃহ গণনা কার্যক্রম ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। জনশুমারিতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন এই স্লোগান নিয়ে আজ ১৪ জুন, মঙ্গলবার রাত ১২টা এক মিনিটে ঠাকুরগাঁও রোড রেল স্টেশন প্রাঙ্গণ থেকে ভাসমান ও ছিন্নমূল জনগোষ্ঠীর গণনার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

জনশুমারি ও গৃহগণনা প্রকল্প বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ পরিকল্পনা মন্ত্রণালয় এর আয়োজনে দেশব্যাপী আগামী ১৫-২১ জুন চলবে জনশুমারি ও গৃহ গণনা ২০২২ এর কার্যক্রম, দেশে প্রথম বারের মতো ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা উপলক্ষে ঠাকুরগাঁওয়ে উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব মোঃ শামসুজ্জামান, জেলা পরিসংখ্যান কার্যালয় এর ভারপ্রাপ্ত উপ-পরিচালক, আবু সালেহ মোঃ রব্বানী,সদর থানা অফিসার ইনচার্জ তানভীরুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি মনসুর, বাংলাদেশ টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও নিউজ পেপারের সম্পাদক ও প্রকাশক আবুল হাসান, ডিবিসি নিউজ এর ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি নবীন হাসান, মানবতার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মেহেদী হাসান প্রমুখ।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৭৪ সালে প্রথম আদমশুমারি ও গৃহগণনা পরিচালিত হয়। এরই ধারাবাহিকতায় দশ বছর পর-পর ১৯৮১, ১৯৯১, ২০০১ এবং ২০১১ সালে যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ এবং পঞ্চম আদমশুমারি ও গৃহগণনা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD