1. admin@dailysunrisebangla.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

আজকে বাংলাদেশের মানুষ গর্বিত-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ১২৬ বার পঠিত

আমাদের অপেক্ষার অবসান বলতেছিলেন পদ্মায় আসা ষাট বছরের এক বৃদ্ধ। পদ্মা পেল নতুন পথ।কানায় কানায় ভরা । থামছে না মানুষের ঢল।

আজ শনিবার (২৫ জুন) বেলা ১১টা ৪৮ মিনিটে মাওয়া প্রান্তে টোল দিয়ে ১১টা ৫৫ মিনিটে মোনাজাতের পর ১১টা ৫৮ মিনিটে ফলক উন্মোচনের মাধ্যমে ৬.১৫ কিলোমিটার সেতুপথের সূচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ১০টায় মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  । হেলিকপ্টারযোগে সকাল ৯ টা ৩০ মিনিটে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে মাওয়া পয়েন্টের উদ্দেশ্যে যাত্রা করেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, ‘আজকে বাংলাদেশের মানুষ গর্বিত। আমিও গর্বিত।’

তিনি বলেন, ‘এই সেতু বাংলাদেশের গর্ব, এই সেতু আমাদের অহংকার। এর সঙ্গে জড়িয়ে আছে আমাদের আবেগ ,দিনটি স্মরণীয় করে রাখতে আলোকসজ্জিত করা হয়েছে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা ও ভবন। সকালে সেতুর ফিতা কাটার দৃশ্য দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন দেশের সকল পেশার মানুষ।

স্বপ্নের পদ্মা সেতু, যা দেশীয় অর্থায়নে বড় অবকাঠামো নির্মাণে বাংলাদেশের সক্ষমতাও প্রকাশ করবে।

ফেরি মানেই ঘাটে ভোগান্তি, ধীরগতির নদী পারাপার, ঘন কুয়াশা, ঝড় ও দুর্যোগে যাত্রা বাতিল এবং বেশি স্রোত অথবা নদীর নাব্যতাসংকটে ফেরি অচল। ঈদ কিংবা বড় কোনো ছুটিতে ভোগান্তি বাড়ে কয়েক গুণ।

স্বাধীনতার পর বাংলাদেশের গুরুত্বপূর্ণ মহাসড়কগুলোতে একে একে সেতু হয়েছে। মানুষের যোগাযোগ সহজ হয়েছে। পণ্য পরিবহন গতি পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD