1. admin@dailysunrisebangla.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ন

বৃষ্টিতেই জলবদ্ধতা জনদূর্ভোগ চরমে

এ.এইচ মিলন মানিকগঞ্জ নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৮৩ বার পঠিত

বালিরটেক বাজার ব্রীজের ঢালের রাস্তায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য এক পসলার সামান্য বৃষ্টিতেই তৈরি হচ্ছে জলবদ্ধতা। জলাবদ্ধতার জন্য এলজিইডি’র পিচ ঢালাইয়ের এই রাস্তা দিয়ে যাতায়াতকারী স্কুল, কলেজ, মাদ্রাসা গামী কোমলমতি ছাত্র-ছাত্রী,শিক্ষক, বাজারে আসা ক্রয়-বিক্রয়কারী আমজনতা, সরকারী-বেসরকারী চাকুরীজীবী, মৎস্যজীবী, কামার-কুমোর, দিনমুজুরসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ পোহাচ্ছে জনদূর্ভোগ।

জলাবদ্ধতার কারনে বাই-সাইকেল, মোটর সাইকেল, রিক্সা-অটোরিক্সা, ভ্যান, টেম্পু, হেলো-বাইকসহ বিভন্ন যানবাহনের চাকার অংশ ডুবে যাওয়ার কারনে অনেককেই পড়তে হচ্ছে বিপাকে। মাত্র দুই থেকে তিন’শ গজের একটি ছোট্ট ড্রেনেজ ব্যবস্থা করলেই সমস্যার হয় সমাধান। কিন্তু দেখার যেন কেউ নেই।

দক্ষিন মানিকগঞ্জের বন্দর নামে খ্যাত মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নে অবস্থিত বালিরটেক বাজার। বাজারের বা মোকাম রয়েছে এখানে। রয়েছে সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাই-স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা,ব্যাংক, ইউনিয়ন ভূমি অফিসসহ প্রায় ৩০০টি ছোট-বড় দোকান। এদের মধ্যে মুদিমাল, হার্ডওয়্যার, হোটেল, ঔষধ-ফার্মেসী, কনফেকশনারী, ডিপার্টমেন্টাল ষ্টোর, মাছের আড়ৎ,চিকিৎসালয় পাইকারী-খুচরা দোকান অন্যতম। রয়েছে স’ মিলসহ পাইকারী-খুচরা কাঠ ব্যবসায়ীর গদি।

বালিরটেক বাজার বনিক সমিতির সভাপতি মোঃ রাজা মিয়া বলেন, বালিরটেক বাজার ঐতিহ্যবাহী সাজানো গুছানো একটি বাজার। এখানে প্রতিদিন জেলার বিভিন্ন অঞ্চল থেকে পাইকারীভাবে কাঠ ক্রয়ের জন্য আসে। তাছাড়া বিভিন্ন গ্রামগঞ্জের হাজার হাজার লোক এখানে নিত্যপন্যের কেনাবেচার জন্য আসে। কিন্তু সামান্য বৃষ্টিতে মেইন রাস্তার জলাবদ্ধতা গুদের উপর বিষফোঁড়া হয়ে শ্রী হারাচ্ছে বাজারের সুন্দর পরিবেশ এবং জনদূর্ভোগের শিকার হচ্ছে সর্ব সাধারন।

মাত্র দুই থেকে তিন’শ গজের একটি ছোট্ট ড্রেনেজ ব্যবস্থা করলেই সমস্যার হয় সমাধান হবে। জনসাধারণের দূর্ভোগ লাঘবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুততম সময়ে রাস্তার পাশদিয়ে একটি ড্রেনেজ ব্যবস্থা করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন এটাই এলাকাবাসীসহ সুধী মহলের প্রাণের দাবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD