1. admin@dailysunrisebangla.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:১৬ পূর্বাহ্ন

ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ৮৭ বার পঠিত

এশিয়ার ভয়াবহ অর্থনৈতিক সংকটে পড়া দেশ শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। শুক্রবার (১৫ জুলাই) এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

কয়েক মাস সরকারবিরোধী বিক্ষোভের পর বুধবার সাবেক রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পরে বিক্রমাসিংহে নতুন দায়িত্বে এলেন।বিক্রমাসিংহের কার্যালয়ের এক বিবৃতির বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, ৭৩ বছর বয়সী বিক্রমাসিংহেকে শপথবাক্য পাঠ করান দেশটির প্রধান বিচারপতি জয়ন্ত জয়সুরিয়া।

এর আগে গণবিক্ষোভের মুখে দেশ থেকে পালিয়ে গিয়ে বৃহস্পতিবার (১৪ জুলাই) রাতে ই-মেইলের মাধ্যমে দেশটির স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠান গোতাবায়া রাজাপাকসে।

সংবাদমাধ্যমের তথ্যমতে, কয়েকবারের চেষ্টার পর বুধবার (১৩ জুলাই) মধ্যরাতে সামরিক একটি বিমানে স্ত্রী ও দুই দেহরক্ষীকে নিয়ে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া। সেখান থেকে বৃহস্পতিবার সিঙ্গাপুরে পৌঁছান তিনি। সিঙ্গাপুর সাধারণত রাজনৈতিক আশ্রয়ের নিয়ম না থাকায় সেখান থেকে তিনি কোথাও যাবেন কি না, তা এখনও অস্পষ্ট। তবে কিছু গণমাধ্যম বলছে, তিনি সৌদি আরব যাবেন। আবার কেউ বলছে, গোতাবায়া সংযুক্ত আরব আমিরাত যাবেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD