1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম :
১৬০জন বীরমুক্তিযোদ্ধার মাঝে সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকী উপলক্ষে সুবিধাভোগিদের মাঝে সেলাইমেশিন বিতরণ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথিরিটি (বিআরটিএ) অভিযান শোক দিবস উপলক্ষে প্রস্তুতি সভা শ্লীলতাহানির বিচার চেয়ে,চেয়ারম্যানের বিরুদ্ধে নারী নেত্রীর সংবাদ সম্মেলন সাটুরিয়ায় পূর্ব শুত্রুতার জেরে বাড়ীতে হামলা ভাংচুর ও প্রাণনাশের চেষ্টা বৃক্ষরোপন ও বৃক্ষমেলা উদ্বোধন সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎস্পর্শ থেকে বেঁচে গেলেন শ্রমিকবাহী বাসের ৫০জন পোশাক শ্রমিক দিনেদুপুরে র‍্যাব পরিচয়ে ব্যবসায়ীর সাড়ে ৪ লাখ টাকা ছিনতাই

জমি দখল ও মিথ্যা মামলা হামলা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ৫৬ বার পঠিত

ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের কয়েকটি গ্রামের সংখ্যালঘু জেলে ও কৃষকদের বসতবাড়ী থেকে উচ্ছেদ এবং জোর করে কৃষি জমি দখলের সাথে কৃষকদের বিরুদ্ধে মিথ্যা মামলা হামলা ও নির্যাতনের প্রতিবাদে কৃষক ঐক্য সংগঠনের আয়োজনে এলাকাবাসির মানববন্ধন।

শুক্রবার (২২জুলাই) ১১টার দিকে ধামরাই উপজেলা কুল্লা ইউনিয়নের মামুরা গ্রামের অবৈধ আকসির নগরের সন্ত্রাসী বাহিনীর জমি দখল ও নির্যাতন কারীদের বিরুদ্ধে মানববন্ধন আনুষ্ঠিত হয়। মোঃ আরমান হোসেনের নেতৃত্বে কুল্লা ইউনিয়ন কৃষক ঐক্য সংগঠনের উদ্যোগে ধামরাই উপজেরার মামুরা গ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।এই সময় বক্তরা বলেন, অনতিবিলম্বে দূষিদের আইনের আওতায়ই এনে দৃষ্টান্ত মুলুক শাস্তির দাবি করেন।অন্যথায় এর চাইতে কঠিন কর্মসুচি দেওয়া হবে।স্থানীয় আওয়ামী-লীগের নেতা কর্মীসহ স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার হাজার-হাজার নারী ও পুরুষ মানববন্ধনে অংশ নেয়।

রাজিয়া বেগম নামে এক বৃদ্ধ মহিলা বলেন, আকসির নগরের সন্ত্রাসী বাহিনীর লোকজন এসে আমাকে জোর করে বাড়ী থেকে  নামিয়ে দিয়ে আমার বাড়ী দখল নেয়।এর পর আমার হাতে কিছু টাকা দিয়ে জোর করে দলিলে স্বাক্ষর করিয়ে বাড়ী থেকে বের করে দেয়।

পরে আমি এলাকার লোকজনকে জানিয়ে কোন লাভ হয়নাই। জগৎতারা নামে এক হিন্দু মহিলা বলেন, মামুরা চকে আমার কিছু কৃষি জমি আকসির নগরের লোকজন জোর করে বালি ফেলে ভরাট করছে। আমি বালি ফেরাতে বাধাঁ দিলে তারা বলে এই জমি তোমার না। আমরা টাকা দিয়ে কিনে নিয়েছি। এই ভাবে জোর করে জমি দখল করে আমাদের বেদখল করছে আকসির নগরের লোকজন।

এই সময় মেম্বার মোঃ পলান আলী বলেন, আকসির নগর নামে একটি কম্পানীর সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের এলাকার সাধারণ মানুষের কৃষি জমি দখল, সংখ্যলঘুদের বাড়ীঘর থেকে উচ্ছেদ করে দখল নেওয়ার প্রতিবাদ করায় তাদের উপর সন্ত্রাসী হামলা এবং মামলা দিয়ে হয়রানি করছে। তাই আমরা আইনের প্রতি শ্রদ্ধা রেখে তাদের শাস্তির দাবি করছি। অনতিবিলম্বে তাদের শস্তি দেওয়া না হলে এলাকায় যে কোন সময়ে বড় ধরনের ক্ষতি হতে পারে।

এ সময় বক্তব্য রাখেন, মোঃ বদরুল সরদার,৬নং ওয়ার্ড এর মেম্বার মোঃ পলান আলী,মোঃ মানসুর আলম, বজন রায়, জিয়াসমিন সরদার, রাজিয়া বেগম, জগৎতারাসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD