1. admin@dailysunrisebangla.com : admin :
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম :
১৬০জন বীরমুক্তিযোদ্ধার মাঝে সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর জন্মবার্ষিকী উপলক্ষে সুবিধাভোগিদের মাঝে সেলাইমেশিন বিতরণ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথিরিটি (বিআরটিএ) অভিযান শোক দিবস উপলক্ষে প্রস্তুতি সভা শ্লীলতাহানির বিচার চেয়ে,চেয়ারম্যানের বিরুদ্ধে নারী নেত্রীর সংবাদ সম্মেলন সাটুরিয়ায় পূর্ব শুত্রুতার জেরে বাড়ীতে হামলা ভাংচুর ও প্রাণনাশের চেষ্টা বৃক্ষরোপন ও বৃক্ষমেলা উদ্বোধন সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎস্পর্শ থেকে বেঁচে গেলেন শ্রমিকবাহী বাসের ৫০জন পোশাক শ্রমিক দিনেদুপুরে র‍্যাব পরিচয়ে ব্যবসায়ীর সাড়ে ৪ লাখ টাকা ছিনতাই

বিদ্যুৎস্পর্শ থেকে বেঁচে গেলেন শ্রমিকবাহী বাসের ৫০জন পোশাক শ্রমিক

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ৪৪ বার পঠিত

ঢাকার ধামরাইয়ে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পেলেন পোশাক কারখানার একটি শ্রমিকবাহী বাসের ৫০ যাত্রী। বাসটি উল্টে পাশের বিদ্যুতের খুটির সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের ৫০ জন যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক বলে জানাগেছে।

আজ বৃহস্পতিবার(০৪ আগষ্ট) সকাল ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ধামরাই উপজেলা সরকারী হাসপাতালসহ বিভিন্ন বেসরকারী ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এসময় সড়কের ওপর দিয়ে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বিদ্যুতের দুটি তার ছিড়ে বাসের ওপর পড়লেও বিদ্যুতায়িত থেকে রক্ষা পেয়েছেন বাসে থাকা ৫০জন পোশাক শ্রমিকরা।

এলাকাবাসী জানান, ধামরাইয়ের বালিথা রাইজিং পোশাক কারখানার এসবি লিংক পরিবহণের পোশাক কারখানার শ্রমিকবাহী একটি বাস (ঢাকা মেট্রো-জ-১৪-০৬১৯) সাভারের নবীনগর, নয়ারহাট, ইসলামপুর, ধামরাই থানা বাসস্ট্যান্ড, ঢুলিভিটা এলাকা থেকে শ্রমিক নিয়ে কারখানায় রওনা হন। বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া মাদ্রাসার সামনে পৌছলে ঢাকাগামী একটি ট্রাক ওভারটেক করার সময় মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেতে শ্রমিকবাহী বাসটি সড়কের বাম পাশে নামিয়ে দিলে বাসটি উল্টে বিদ্যুতের খুটির সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসে থাকা অন্তত ৫০জন পোশাক কারখানার যাত্রী আহত হন।

এসময় মহাসড়কের ওপর দিয়ে উত্তর পাশ থেকে দক্ষিণ পাশে যাওয়া ১১ হাজার ভোল্টেজের বিদ্যুতের দুটি তার ছিড়ে বাসের ওপর পড়ে এবং উত্তর পাশে বিদ্যুতের তারে আগুন ধরলেও দক্ষিন পাশের খুটির সঙ্গে বাসের ধাক্কা লাগায় বিদ্যুৎস্পর্শ থেকে রক্ষা পায় বাসের যাত্রীরা। এতে হালিমা বেগম নামে এক নারী ও এক পুরুষ শ্রমিক গুরুতর আহত হন।

খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। আহত শ্রমিক কহিনুর ইসলাম জানান, ৪৫ থেকে ৫০ জন শ্রমিক নিয়ে বাসটি রাইজিং কারখানায় যাচ্ছিল। এছাড়া বিদ্যুতের খুটি না থাকলে বাসটি পাশের প্রায় ৩০-৪০ ফুট নিচের খাদের পানিতে ডুবে যেতো। আল্লাহ আমাদের দুই দিক থেকেই রক্ষা করেছেন। এই বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD