1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:১০ অপরাহ্ন

হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ৮বছর পর গ্রেফতার

ধামরাই(ঢাকা)প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ১২৬ বার পঠিত

ঢাকা জেলার ধামরাই এলাকা হতে মানিকগঞ্জের হরিরামপুরের চাঞ্চল্যকর হালিম খান হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মবজেল হোসেন (৩৩) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল।

গতকাল বৃহস্পতিবার(১৮আগষ্ট) দিনগত রাতে ঢাকা জেলার ধামরাই থানাধীন ইসলামপুর এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর হালিম খান হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মবজেলকে গ্রেফতার করা হয়। মবজেল হোসেন মানিকগঞ্জ সদর থানাধীন বুদুটি বানীবন এলাকার বাসিন্দা। র‌্যাব-সুত্রে জানাযায়, আসামী মবজেল এর বিরুদ্ধে একটি হত্যা মামলা হওয়ায় এবং ঐ মামলায় সে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হওয়ায় সেই গ্রেফতার এড়ানোর জন্য লোক চক্ষুর আড়ালে সে নিজেকে আত্মগোপন করেছিল।পরিচিত লোকজন থেকে নিজেকে আড়াল করে রাখার জন্য ঘটনার পর (২০১৪ সালে) ঢাকায় চলে আসে।

গত ০৮ বছর ধরে আসামী মবজেল ঢাকা জেলার সাভার, আশুলিয়া ও ধামরাইসহ বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। আত্মগোপনে থাকা অবস্থায় আসামী নিজের পরিচয় গোপন করার জন্য ক্রমাগতভাবে সে পেশা পরিবর্তন করে আসছিলো। প্রথমদিকে সে ঢাকার বিভিন্ন এলাকায় শ্রমিকের কাজ করতো।পরে কিছুদিন যাবৎ সে ধামরাই পৌরসভার ইসলামপুরের একটি গার্মেন্টসে পোষাক শ্রমিক হিসেবে কাজ করে আসছিলো।গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল ঢাকা জেলার ধামরাই থানাধীন ইসলামপুর এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর হালিম খান হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মবজেলকে গ্রেফতার করেন র‌্যাব।

র‌্যাব-৪ এর লেঃ কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন (সিপিসি-৩) বলেন, হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মবজেল পরবর্তীতে চার্জশিটের ভিত্তিতে দায়রা জজ আদালত, মানিকগঞ্জ এর বিজ্ঞ বিচারক উক্ত মামলার বিচারকার্য পরিচালনা করেন এবং পর্যাপ্ত স্বাক্ষ্য প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে ভিকটিম হালিমকে হত্যাকান্ডে সরাসরি সম্পৃক্ত থাকার অপরাধে এপ্রিল ২০১৭ সালের দিকে চার্জশিটে অভিযুক্ত আসামী মবজেলকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। উক্ত ঘটনার পর হতে আসামী মবজলে দীর্ঘ ০৮ বছর যাবত পলাতক ছিলো। র‌্যাব-৪ গোপন সংবাদের ভিত্তিত্বে জানতে পারে হালিম খান (৩০) ধামরাই এলাকায় আত্মগোপনে আছে। সেই ভিত্তিতে অভিযান চালিয়ে ধামরাই ইসলামপুর এলাকা থেকে মবজেলকে গ্রেফতার করা হয়।

উল্লোখ্যঃ ভিকটিম হালিম খান (৩০) মানিকগঞ্জ সদর ও হরিরামপুর এলাকায় ভাড়ায় মোটরসাইকেল চালাতো। ঘটনার অনুমান ০৭/০৮ দিন পূর্বে আসামী মবজেলসহ অন্যান্য আসামীদের সাথে মোটরসাইকেলের ভাড়া নিয়ে ভিকটিম হালিমের কথাকাটাকাটি ও মারামারি হয়। ফলে ভিকটিম হালিম এর উপর মবজেলসহ আসামীরা ক্ষিপ্ত হয় এবং হালিমকে হত্যার পরিকল্পনা করে। তাদের পূর্ব পরিকল্পনা অনুযায়ী ১৪/০৩/২০১৪ তারিখ আসামী মবজেল ও ছমির মানিকগঞ্জ সদর থানাধীন বলড়া এলাকা হতে হরিরামপুর উপজেলায় ওয়াজ-মাহ্ফিলে যাওয়ার কথা বলে ভিকটিম হালিম এর মোটরসাইকেল ভাড়া করে। এরপর ওয়াজ মাহফিল শুনে হালিমের মোটরসাইকেলে বাড়ি ফিরে যাওয়ার কথা বলে হালিমকে অপেক্ষা করাতে থাকে। গভীর রাতে মবজেল ও ছমির হালিমের মোটরসাইকেলে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। হরিরামপুর সদর থানা থেকে কিছুদূর আসার পর পূর্ব থেকে অপেক্ষারত অন্যান্য আসামীরা পথ রোধ করে হালিমের গাড়ি থামায়। এরপর হালিমের মুখ চেপে ধরে জোরপূর্বক মবজেলসহ আসামীরা ধরে পদ্মা নদীর চরে নিয়ে যায় এবং হালিমের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে নির্মমভাবে হত্যা করে।

হালিমের হত্যা নিশ্চিত করার জন্য তারা হালিমের হাতের ও পায়ের রগ কেটে ফেলে। এরপর হালিমকে পদ্মার চরে ঝোপের মধ্যে লুকিয়ে রেখে হালিমের মোটরসাইকেল নিয়ে আসামিরা পালিয়ে যায়। ঘটনার দিন রাতে হালিম বাড়িতে ফিরে না গেলে তার পরিবারের লোকজন হালিমকে খোঁজাখুঁজি করতে থাকে। খোঁজাখুঁজি করে না পেয়ে পরের দিন ইং ১৫/০৩/২০১৪ ভিকটিমের স্ত্রী ফরিদা হরিরামপুর থানায় হাজির হয়ে একটি সাধারণ ডায়রী করে। উক্ত সাধারন ডায়রীর ভিত্তিতে হরিরামপুর থানা পুলিশ ১৮/০৩/২০২২ তারিখ অন্য আসামী ছমিরকে হালিমের মোটরসাইকেলসহ আটক করে এবং ছমিরের স্বীকারোক্তি মোতাবেক হরিরামপুর থানার অদূরে পদ্মা নদীর চরে ঝোপের মধ্য হতে হালিমের মৃতদেহ উদ্ধার করে। হরিরামপুর থানা পুলিশের জিজ্ঞাসাবাদে আসামী ছমির ঘটনার সাথে সে সহ মবজেল জড়িত থাকার কথা স্বীকার করে। উক্ত ঘটনায় হালিমের স্ত্রী ফরিদা বাদী হয়ে আসামী মবজেল ও তিনজন আসামীর বিরুদ্ধে হরিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে; যার মামলা নং- ০২ তারিখঃ ১৮/০৩/ ২০১৪।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD