1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:২৩ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা প্রকাশ করল নির্বাচন কমিশন

দৈনিক সানরাইজ বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৩ বার পঠিত

দেশে আগামী বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহ ও ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে ভোটের দিন রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা প্রকাশ করল নির্বাচন কমিশন।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ কর্মপরিকল্পনা প্রকাশ করেন নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান। কোভিড পজিটিভ হওয়ায় অনুষ্ঠানে থাকতে পারেননি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তবে অন্যান্য কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কর্মপরিকল্পনা অনুযায়ী, আগামী বছরের ২০২৩ সালের নভেম্বরে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশনাররা বলেন, বিভিন্ন মহলের সঙ্গে নানা আলোচনার পরই এ কর্মপরিকল্পনা প্রকাশ করা হয়েছে। আর এ কর্মপরিকল্পনার মূল উদ্দেশ্য হচ্ছে একটি সুষ্ঠু, অবাদ , নিরপেক্ষ ও সবার অংশগ্রহণমূলক নির্বাচন জাতিকে উপহার দেয়া।

তারা আর  বলেন, কমিশনের সঙ্গে আলোচনার সময় অনেকে বিভিন্ন ধরনের পরামর্শ দিলেও সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় অনেক কিছু গ্রহণ করা সম্ভব হয়নি। তবে সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে আন্তরিকতা ও চেষ্টার কোনো ঘাটতি নেই বলে দাবি করেন নির্বাচন কমিশনাররা। নির্বাচন কমিশনার আনিসুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সবার সহযোগিতা দরকার।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD