1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন

মসজিদের জায়গায় বাড়ী নির্মাণের প্রতিবাদে এলকাবাসির মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ২৪৭ বার পঠিত

ঢাকার ধামরাইয়ে উত্তর পাঠানটোলা ফেকন বিবি ওয়াকফ্ স্টেট এর মসজিদের জমি দখল করে বাড়ী ঘর নির্মাণ করার প্রতিবাদে এলাকাবাসির মানববন্ধন।

আজ মঙ্গলবার (১১অক্টোবর) বেলা ১২টার দিকে ধামরাই উপজেলা চত্বরে মসজিদের জায়গা উদ্ধারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এই সময় ধামরাই পৌর সভার সকল জনগণ এই মানববন্ধনে অংশগ্রহন করেন। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ধামরাই বাজার হয়ে যাত্রাবাড়ী এসিল্যান্ড অফিসের সামনে এসে শেষ করেন। উক্ত মানববন্ধনে বক্তরা বলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট আবুল কাশেম রতন ও তার ভাই ধামরাই উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ মশিউর রহমান জানুসহ তার চাচারা মসজিদের ওয়াকফ্ স্টেট এর ৯৯শতাংশ জায়গা দখল করে বাড়ী ঘর নির্মাণ করেছে। যার কারণে মসজিদের পাশে মাদ্রাসা ও কবর স্থান করা যাইতেছে না। আমরা অনতিবিলম্বে মসজিদের জায়গা উদ্ধার চায়। উত্তর পাঠাটোলা জামে মসজিদের মুসল্লী মোঃ শওকত হোসেন বলেন, ফেকনবিবি নিঃসন্তান থাকায় তার সকল জমি উত্তর পাঠানটোলা জামে সমজিদের নামে ওয়াকফ্ স্টেট করে গিয়েছে।

সেই মসজিদে ইমাম হিসাবে দায়িত্ব পালন কালে মসজিদের জায়গায় ঘর তোলে থাকতেন। কিন্তু পরবর্তীতে সেখানে রতন ওকিল তার চাচাদের নিয়ে সে জায়গা দখল করে বাড়ীঘর নির্মাণ করে বসবাস করেন। কিন্ত এলাকাবাসি সেখানে মাদ্রাসা ও কবরস্থান করতে গেলে সেজায়গা আর ছাড়ে না। মোঃ আতিকুর রহমান আতিক বলেন, রতন ওকিল ক্ষমতার প্রভাব খাটিয়ে মসজিদের জায়গায় দখল করে বাড়ী নির্মাণ করেছে। আমরা মসজিদের জমি উদ্ধার করার জন্য ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি এর কাছে অভিযোগ দিলে তিনি তাদের জমির কাগজ পত্র নিয়ে অফিসে আসার নোটিশ করে। কিন্তু রতন ওকিল সেই নোটিশে পেয়ে হাজির হয়নি। আমরা এলাকাবাসি মসজিদের জায়গায় উদ্ধার করার জন্য প্রশাসনের সহযোগিতা চায়। মানববন্ধনে এলাকাবাসির পক্ষে বক্তব্য রাখেন, মোঃ শওকত হোসেন, মোঃ আতিকুর রহমান আতিক, মোঃ ফারুক হোসেন, মোঃ মতি মিয়া, মোঃ আলিম হোসেন, হানিফ, মহসিন, কাজী রমজান আলী, মোঃ মোজাহারুল, জুবায়ের হোসেন, রতন, শিবলোসহ প্রমুখ।

উল্লেখ্য ধামরাই কাজীপুর মৌজায় আরএস ১৪১ নং খতিয়ানে ২৮,২৯,৩০নং তিনটি দাগে ৯৯ শতাংশ জায়গা ফেকনবিবি ওয়াকফ্ ষ্টেট পক্ষে মোতয়ানল্লী নামে রেকড হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD