1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:৪৪ পূর্বাহ্ন

ফিল্মী ইস্টাইলে প্রকাশ্য দিবালোকে বসতঘর-বাড়ী ভাংচুর ও লুটপাটের অভিযোগ

এ.এইচ মিলন মানিকগঞ্জ নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ৭৪ বার পঠিত

মানিকগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে ফিল্মী ইস্টাইলে প্রকাশ্য দিবালোকে ২টি অসহায় পরিবারের ৩টি বসতঘর-বাড়ী ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে এক চিহ্নিত ভূমিদসূূদের বিরুদ্ধে। এ ঘটনায় অসহায় পরিবারের পক্ষ থেকে ৬জনকে আসামী করে এবং ৪/৫জনকে অজ্ঞাতনামা আসামী করে মানিকগঞ্জ সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযোগে প্রকাশ, জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে তেঘুরী গ্রামের মরহুম গেদার পুত্র কাদের ও খালেক, কাদের এর পুত্র সোহাগ, কাদের এর স্ত্রী ঝর্ণা এবং আলীনগর গ্রামের নজুমুদ্দিনের পুত্র ছলিম দীর্ঘ দিন ধরে মোতালেবসহ তার পরিবারের সদস্যদের বিভিন্ন সময়ে কারনে অকারনে মারপিট ও ভয়ভীতি দেখানোসহ বিভিন্ন প্রকারে হুমকি দিয়ে আসতেছিল।

গত ১ নভেম্বর বাড়ীতে কোন লোকজন না থাকার সুযোগে সকাল আনুমানিক ১০ টার দিকে একই গ্রামের কাদের এর হুকুমে খালেক, সোহাগ, ঝর্ণা, ছলিম, সহিতুননেছা অজ্ঞাত পরিচয়ের বহিরাগত ভাড়াটে সন্ত্রাসী শ্রেণির আরো ৪/৫ জন দা, লাঠি, লোহার রড, শাবল ইত্যাদি দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বে-আইনী জনতাবদ্ধে মোঃ মোতালেব এর বাড়ীতে অনধিকার প্রবেশ করে বসত বাড়ীর ৩টি ছাপড়া ঘর শাবল ও লোহার রড দিয়ে বাইরাইয়া ভাংচুর করে ১লক্ষ টাকার, ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে আনুমানিক ৪০ হাজার টাকার ক্ষতি সাধন করে। এসময় কাদেরের স্ত্রী ঝর্ণা ও পুত্র সোহাগ মোতালেবের উত্তর ভিটির ঘরে জোরপূর্বক অনধিকার প্রবেশ করে ঘরে থাকা টিনের বাক্সের তালা ভেঙ্গে তার মধ্যে রক্ষিত নগদ ৪০ হাজার টাকা ও ১ ভরি ওজনের স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। তথ্যানুসন্ধানে সরেজমিনে গিয়ে দেখা যায়, মোতালেব এর বসতবাড়ীর রান্নাঘরসহ ৪টি ছাপড়া ঘরের সম্পূর্নরূপে ভাংচুর করা হয়েছে।

বাড়ীর চারদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ঘরের চালের টিন, বেড়া, খুঁটি যেন ঘূর্ণিঝড়ের তান্ডব চলেছে এখানে। মোতালেব এর পুত্র বধু লিমা আক্তার বলেন, ঘটনার দিন আমার শাশুড়ী তার বাবার বাড়ী ছিল, আমার শশুর আরিচা হাটে গিয়েছিল আর আমি সকাল বেলা আমার ৪৫ দিনের শিশু কন্যাকে ডাক্তার দেখাতে মানিকগঞ্জ হাসপাতালে নিয়ে যাই। আমাদের ঘরবাড়ী ভাংচুরের খবর পেয়ে বাড়ী ফিরে আসতেই দেখি আমাদের মাথা গোজারমত একমাত্র ঠাঁইটুকু তছনছ করে দিয়েছে। ঘরের চালের টিন, বেড়া, খুঁটি বাড়ীর চারদিকে ছড়িয়ে ছিটিয়ে আছে। প্রতিবেশীরা যে যার মত তামাশা দেখছে কেউ প্রতিবাদ করছে না। কাদেরের স্ত্রী ঝর্ণা ও পুত্র সোহাগ মোতালেবের উত্তর ভিটির ঘরে জোরপূর্বক অনধিকার প্রবেশ করে ঘরে থাকা টিনের বাক্সের তালা ভেঙ্গে তার মধ্যে রক্ষিত নগদ ৪০ হাজার টাকা ও ১ ভরি ওজনের স্বর্ণালংকার চুরি করে নিয়ে গেছে। আমাদেরকে নিঃস্ব করে দিয়েছে। এক পর্যায়ে কান্না জড়িত কন্ঠে আর্তনাদ করে লিমা বলে ওঠে-“আমার ৪৫ দিনের এই শিশু কন্যা নিয়ে এই খোলা আকাশের নিচে আমি কিভাবে থাকবো, আমরা কি কোন বিচার পাবো না।” নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবেশী বলেন, গ্রামের মধ্যে এই রকম সন্ত্রাসী তান্ডব আমরা এর আগে কখনোই দেখি নাই। সন্ত্রাসীরা শুধু ঘরবাড়ীই ভাংচুর করেই ক্ষান্ত হয়নি।

৬ বছরের ছেলেকে টেনে হেছড়ে জোরপূর্বক ঘর থেকে বের করে দিয়ে ঘরে তালা দিয়ে তারা চাবি নিয়ে গিয়েছিল। শিশু ছেলেটা ঘরে না ঢুকতে না পেরে কোন রকম কাপড়চোপড় ছাড়া সারাদিন না খেয়ে বাইরে রয়েছে। সন্ধ্যা বেলায় তার মা  কাজ থেকে ফিরে আসলেও ঘরে তালা লাগিয়ে দেওয়ায় তাদের ঘরে প্রবেশ করতে পারছে না। ভূমি দস্যূরা এতটাই বেপরোয়া যে, আমাদের চোখের সামনে ঘরবাড়ী ভাংচুরের ঘটনা ঘটতে দেখলেও আমরা তাদের ভয়ে কিছুই প্রকাশ করতে পারবো না।

আপনারা মিডিয়ার লোক, আপনারা যদি সত্য ঘটনা তুলে ধরে সন্ত্রাসীদের শাস্তি দিতে পারেন তাহলে এরা হয়তো ন্যায় বিচার পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD