1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

ছাত্রলীগ কাপনের কাপড় পড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ৭২ বার পঠিত

ঢাকার ধামরাইয়ে টাকার বিনিময়ে বিবাহিত ও জামাত বিএনপি জঙ্গী পরিবারের সদস্য দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি দেওয়ায় কাপনের কাপড় পড়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ সোমবার (৭নভেম্বর) দুপুরে ধামরাই থানা বাস-স্ট্যান্ডে কাপনের কাপড় পড়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। এই সময় ঢাকা-আরিচা মহাসড়কের প্রায় কয়েক কিলোমিটার রাস্তা যানজটের কবলে পড়ে।পরে পুলিশ গিয়ে ছাত্রলীগের নেতকর্মীদের রাস্তা থেকে সরিয়ে যানজট মুক্ত করেন।। ছাত্রলীগের নেতারা বলেন, ধামরাই উপজেলা ছাত্রলীগের কমিটি টাকার বিনিময়ে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুর ইসলাম ও সাধারন সম্পাদক মনিরুল ইসলাম বিবাহিতদের উপজেলা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদ দিয়েছে। তারা আরও বলেন উপজেলার সদর ইউনিয়নের শরিফবাগ স্বর্ণখালি গ্রামের হামিদ মাওলানার বড় ছেলে আল সোয়াইল ঢাকা জেলার জঙ্গী সংগঠনের সভাপতি আরেক ছেলে মোঃ তাসলিম হোসেন ঢাকা জেলা জঙ্গী সংগঠনের সহকারি কমান্ডার ছিলেন। ২০১২ সালে পুলিশ অস্ত্রসহ তাদের গ্রেফতার করে।

আদালতে সোয়াইলের ফাঁসি ও তাসলিমের যাবত জীবন জেল হয়। এর পরও জঙ্গীদের ছোট ভাই আব্দুল্লাহ আল শাবিবকে ধামরাই উপজেলা ছাত্রলীগের ১নং সাংগঠনিক সম্পাদকের পদ দেয়। এছাড়া ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সম্পাদক মনিরুল ইসলাম মোটা অংকের টাকা বিনিময়ে গত ৪ই নভেম্বর বিবাহিত জামিল হোসেনকে ধামরাই উপজেলা ছাত্রলীগের সভাপতি ও মাহাবুবকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কমিটি ঘোষনা করেন। ধামরাই সরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান বলেন,টাকার বিনিময়ে জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম জামাত বিএনপি জঙ্গী পরিবারের সদস্যদের দিয়ে উপজেলা ছাত্রলীগ কমিটি গুরুত্বপূর্ণ পদ দিয়েছে।

অনতিবিলম্ব এই কমিটি বাতিলের দাবি জানান। তা নাহলে আমরা এর চাইতে কঠিন কর্মসুচিতে যাইতে বাধ্য হব। ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক মোঃ রবিউল আওয়াল রুবেল বলেন, জামিল গত চার বছর ধরে বিয়ে করেছে। এছাড়া তার ছাত্রলীগ করার বয়স নাই। ১০ লাখ টাকার বিনিময়ে জামিলকে পদ দেওয়া হয়েছে। এরপর আবার জঙ্গি মামলার আসামীর ভাই আব্দুল্লাহ আশ শাবিবকে ১নং সাংগঠনিক সম্পাদক পদ দেওয়া হয়েছে।

এই বিষয়ে ধামরাই থানার (ওসি অপারেশন) নির্মল কুমার দাস,বলেন ধামরাই উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দিয়ে রাস্তার যানজট মুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD