1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন

লোকমোর্চা’র উদ্যোগে সামাজিক সুরক্ষা কর্মসূচির সেবা বিষয়ক গণশুনানি

এ.এইচ মিলন মানিকগঞ্জ নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ৬৮ বার পঠিত

মানিকগঞ্জে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়েব ফাউন্ডেশন ও উন্নয়ন সহযোগী দি এশিয়া ফাউন্ডেশন এর সহায়তায় ‘সামাজিক সুরক্ষা কর্মসূচীর স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিতকরণে নাগরিকদের দাবি উত্থাপন প্রকল্পের অধীন নাগরিক ফোরাম-লোকমোর্চা’র উদ্যোগে সামাজিক সুরক্ষা কর্মসূচির সেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

সমাজসেবা ও ওয়েব ফাউন্ডেশনের আয়োজনে ৭ নভেম্বর সকাল ১১ ঘটিকায় মানিকগঞ্জ সদর উপজেলার অফিসার্স ক্লাব মিলনায়ত উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশর পাল এর সভাপতিত্বে উক্ত গণশুনানি অনুষ্ঠিত হয়। গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ সদর উপজেলা চেয়ারমান ইস্রাফিল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা নাগরিক ফোরাম(লোকমোর্চা)’র সভাপতি অধ্যাপক আবুল ইসলাম শিকদার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রুশিয়া আক্তার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সামাজিক সুরক্ষা কর্মসূচীর স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিতকরণে নাগরিকদের দাবি উত্থাপন প্রকল্পের সমন্বয়কারী নির্মল দাস, গড়পাড়া ইউপি’র চেয়ারম্যান আফসার উদ্দিন সরকার, জেলা সমন্বয়কারী মোঃ ওসমান গনি, মানিকগঞ্জ সদরের প্রোগ্রাম অফিসার মোঃ নূর আলম, দিঘী ইউপি চেয়ারম্যান রাজা মিয়া, বেতিলা-মিতরা ইউপি চেয়ারম্যান মোঃ আসমত মিয়া, জাগীর ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, সামাজিক সুরক্ষা কর্মসূচির ভাতাভোগী, নাগরিক ফোরাম(লোকমোর্চার) সদস্যগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

উল্লেখ্য বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়েব ফাউন্ডেশন ও উন্নয়ন সহযোগী দি এশিয়া ফাউন্ডেশন এর সহায়তায় ‘সামাজিক সুরক্ষা কর্মসূচীর স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিতকরণে নাগরিকদের দাবি উত্থাপন প্রকল্পের অধীনে সামাজিক সুরক্ষা ব্যবস্থার অনুশীলনগুলো শক্তিশালী করার লক্ষ্যে মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ সদর ও শিবালয় উপজেলায় ১৭টি ইউনিয়নে ২০২১ সালের ১৫ নভেম্বর থেকে মাঠ পর্যায়ে কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। প্রকল্প কর্মসূচির মাধ্যমে সামাজিক কর্মসূচির সুশাসন বৃদ্ধিতে নাগরিকদের পর্যালোচনা ও পর্যবেক্ষন, লবি ও এডভোকেসিতে নাগরিক সমাজের সম্পৃক্ততা এবং সামাজিক কর্মসূচিতে মানুষের অধিকার আদায়ে কমিউনিটি সচেতনতা ও সক্ষমতা বৃদ্ধির কার্যক্রম অব্যাহত রয়েছে।

উক্ত কার্যক্রমের ধারাবাহিকতায় নাগরিক ফোরাম-লোকমোর্চা’র উদ্যোগে উপজেলা পর্যায়ে সামাজিক সুরক্ষা কর্মসূচির সেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD