1. admin@dailysunrisebangla.com : admin :
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন

৪৪তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি মেলার উদ্বোধন

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৩১ বার পঠিত

“বিদ্যুৎ ও পানির রোধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৪জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৭তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড মেলার শুভ উদ্ধোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার(২৪ নভেম্বর) সকাল ১২টার সময় ধামরাই উপজেলা পরিষদ চত্বরে বিজ্ঞান প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়। মেলার তত্ত্বাবধানে ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর,পৃষ্ঠপোষকতায় ছিলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। বিজ্ঞান প্রযুক্তি মেলায় উপজেলার বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা তাদের তৈরি বিদ্যুৎ, জ্বালানী, পানির অপচয় রোধের যন্ত্রাংশ প্রদশন করেন। তবে সরকারী আদেশ অমান্য করে ধামরাই সরকারী কলেজের অধ্যক্ষ ও ছাত্র-ছাত্রীরা এই মেলায় অংশ গ্রহন করনি।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করেন ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ধামরাই উপজেলা কৃষি অফিসার মোঃ আরিফুল ইসলাম উপজেলা সমাজসেবা অফিসার মোঃ এম এ হাসান,আফাজুদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ তোফাজ্জল হোসেনসহ প্রমুখ।

এই বিষয়ে ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন বলেন, সরকারী নির্দেশ থাকা সত্বেও ধামরাই সরকারী কলেজের অধ্যক্ষ ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেনি। এই বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি বলেন, আমরা প্রতি বছরের ন্যায় বিজ্ঞান প্রযুক্তি মেলার আয়োজন করে থাকি। সেই মেলায় উপজেলার বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকগন আংশগ্রহন করেছে কিন্তু ধামরাই সরকারী কলেজ এই মেলায় অংশগ্রহন করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD