1. admin@dailysunrisebangla.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:১৪ পূর্বাহ্ন

খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

রেজাউল ইসলাম মাসুদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৪৭ বার পঠিত

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ায় ঐতিহ্যবাহী শতবর্ষী ফুটবল খেলার মাঠ রক্ষার দাবিতে ও নিরীহ সাধারণ মানুষের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন ও সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন সনাতন সম্প্রদায়ের জনগণ সহ স্থানিয় জনতা

সোমবার (২৭ নভেম্বর) সকাল ১০টায় গড়েয়ার সর্বস্থরের সনাতন সম্প্রদায়ের জনগণ ব্যানারে খেলার মাঠ প্রাঙ্গণে মনববন্ধন করা হয়। পরে মানববন্ধন শেষে মাঠ থেকে বিক্ষোভ বের হয়ে গড়েয়া চৌড়াস্তা মোড়ে এসে মিলিত হয়। এর আগে গড়েয়া চৌড়াস্তায় আগুন জ্বালিয়ে ও গাছের মুড়া ফেলে সড়ক অবরোধ করা হয়। এ সময় বক্তব্য রাখেন, গড়েয়া ব্যবসায়ী মালিক সমিতির সদ্যস সহ স্থানীয় বাসিন্দারা । নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা জানান, আমাদের ছোট বাচ্চারা স্কুল শেষে এই মাঠে খেলাধুলা করে। আমার জন্মের আগে থেকেই দেখছি এটা খেলার ও বিভিন্ন অনুষ্ঠানের জন্য ব্যবহার করা হচ্ছে। আমাদের হিন্দু সম্প্রদায়ের হরিভাষরসহ বিভিন্ন ছোট ধর্মীয় অনুষ্ঠান এই মাঠে আয়োজন করা হয়।

এখন শুনছি যে মাঠ বিক্রয় করা হয়েছে। তাই আমরা আমাদের এই মাঠ, পরের প্রজন্মের জন্য রক্ষার দাবিতে মানববন্ধন করছি। গড়েয়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি লাবলু বলেন, মাঠ দখল করাকে কেন্দ্র করে কয়েকদিন পর পর মাড়ামাড়ি হয়। আর যারা মাঠ দখল করতে আসছে তারাই আবার মামলা দিচ্ছে। মাঠের দাবি করছেন যিনি তিনি ব্যবসায়ীদের নামে মামলা দিয়েছে। গতকাল আমাদের দুজন ব্যবসায়ীকে পুলিশ ধরে নিয়ে যায়। আমরা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং আমাদের ব্যবসায়ী বন্ধুদের দ্রুত ছেড়ে দেওয়ার জন্য আজ এই বিক্ষোভ করেছি।

আমাদের দাবি মেনে নেওয়া না হলে পরে আমরা সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিব। ঠাকুরগাঁও সদর থানার ওসি কামাল হোসেন বলেন, আসামি ধরার প্রেক্ষিতে এলাকাবাসী রাস্তা অবরোধ করেছিল।

পরে সেখানে পুলিশ গিয়ে বুঝানোর পরে এলাকাবাসী ভুল বুঝতে পারে এবং অবরোধ তুলে নেয়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত ©২০২১ দৈনিক সানরাইজ বাংলা
Theme Customized BY Theme Park BD